• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লবণ কমাতে পারে আর্থ্রাইটিসের ব্যথা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:০৮ এএম
লবণ কমাতে পারে আর্থ্রাইটিসের ব্যথা!

নানা কারণে আমাদের শরীরে ব্যথা করে হরহামেশাই। আর এই ব্যথা দূর করার জন্য🃏 ছুটতে হয় নিরাময় কেন্দ্রে। কিন্তু ঘরোয়া কিছু প্রাথমিক চিকিৎসা থেকে পেতে পারেন প্রশান্তি। অবাক হলেও সত্যি, ব্যথার সমস্যা থেকে মুক্তি দিতে পারে এক চামচ লবণ। এটি ভেতর থেকে ক্লান্তি কাটিয়ে তরতাজা করে তুলতে পারে। চলুন জেনে নিই লবণ কীভাবে ব্যথা কমাতে পারে।

রক্ত সঞ্চালন বাড়ে
রক্ত সঞ্চালন স্বাভাবিক ও সচল রাখতে গোসলের পানিতে মিশিয়ে নিন এক চামচ লব꧑ণ। এতে মানসিক চাপও কমে। সারা দিনের পরিশ্রম শেষে বাড়ি ফিরে লবণ পানিতে গোসল করলে শারীরিক ও মানসিক ক্লান্তি দূর হবে নিমেষে।

বয়স ধরে রাখতে সাহায্য
অকালে ত্বকে বলিরেখা পড়ে যায়। নিয়মিত লবণ পানিতে গোসল করলে ত্বকের জেল্লা ফেরে, ত্বক 🌜টানটান হয়। ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও লবণ পানি বেশ উপকারী।

প্রদাহ কমায়
অনেকের ত্বক গরমেও শুষ্ক দেখায়। ফলে সারা বছর ত্বকে সংক্রমণ, র‌্যাশ, ফুসকুড়🐟ির সমস্যা হয়। এ ক্ষেত্রে লবণ-পানিতে গোসল করলে পেয়ে যাবেন সমাধান।

শরীরে ক্যালসিয়ামের ঘাটতি 
বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীরে এই খনিজের ঘাটতি হয়। বিশেষত নারীদের ক্ষেত্রে এই সমস্যা বেশি হয়, ফলে হাড়ের ক্ষয়, আর্থ্রাইটিসে আক্রান্ত হয়। লবণ-পানিতে নিয়মিত গোসল করার♛ অভ্য🐈াস শরীরে ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করে। ফলে বাত বা আর্থ্রাইটিসের ব্যথাও দূর হয়।

ঘুম ভালো হয়

অনেকেই অনিদ্রার সমস্যায় 💞ভোগেন। রাতে ঘুমোনোর আগে লবণ মেশানো পানিতে গোসল করে দেখতে পারেন, উপকার পাবেন।

Link copied!