• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিরাপত্তাহীনতায় হল ছাড়ছেন শাবি শিক্ষার্থীরা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৮:৫৬ পিএম
নিরাপত্তাহীনতায় হল ছাড়ছেন শাবি শিক্ষার্থীরা
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হল। ছবি : প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক পদ থেকে শিক্ষকর𝔉া পদত্যাগ করায় বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন আবাসিক হলের শিক্ষার্থীরা। এ কারণে ইতোমধ্যে হল ছাড়া শুরু করেছেন শিক্ষার্থীদের কেউ কেউ। অন্যদিকে অনেকে নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন মেসে রেখে আসছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাꦗসিক হলগুলো ঘুরে দেখা যায়, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা হল ছেড়ে যাচ্ছেন। পাশাপাশি ছাত্রলীগের সাবেক কর্মীরাও হল ছেড়ে যাচ্ছেন। তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেওয়া ছাত্রলীগ কর্মীরা হলে অবস্থান করছেন। তাদের দাবি, তারা পূর্বে ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত থাকলেও বর্তমানে নেই।

নাম  প্রকাশে অনিচ্ছুক একাধিক আবাসিক শিক্ষার্থী জানান, হল প্রশাসন না থাকায় ছাত্ররা নিরাপত্তাহীনতায় ভুগছেন। ছাত্ররা সম্মিলিতভাবে হলে থাকার কথা বললেও অনেকে থাকতে ভয় পাচ্ছেন। এর কারণ হলো ছাত্রদের মধﷺ্যে এখনো ছাত্রলীগের বিভিন্ন পদপ্রত্যাশী কর্মীরা রয়েছেন।

এদিকে  শনিবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় আবাসিক হলের শিক্ষার্থীদের ডাকা সমাবেশে গণিত বিভাগের সা⛎জ্জাত হোসেন বলেন, “আজকে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের অনেক পদধারী নেতাদের দেখা গেছে। আমরা সমন্বয়কদের ক𓆉ার্যক্রমের বিরুদ্ধে কথা বলছি, এর মানে এই নয় যে আপনাদের জায়গা করে দিচ্ছি। এসময় ছাত্রলীগের সঙ্গে যারা সংযুক্ত আছেন, সবাইকে হল ছেড়ে দেওয়ার আহ্বান করছি।”

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত ১২টায় হেলমেট পরিহিত কিছু দুর্বৃত্তকারী ছাত্রলীগ নেতাকর্মীদের হল ছেড়ে যাওয়ার জন্য ১২ ঘণ্টার আল্টিমেটাম দেন। অন্যদিকে শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় নয়াবাজার হতে টিলারগাওঁ পর্যন্ত ছাত্রলীগবিরোধী শোডাউন দেন স্থানীয়রা। এতে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন আবাসিক ছাত্ররা।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!