• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাবিতে ‘ছাত্রদল-সমন্বয়কের’ সংঘর্ষের ঘটনা, যা জানা গেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০১:৫৭ পিএম
জাবিতে ‘ছাত্রদল-সমন্বয়কের’ সংঘর্ষের ঘটনা, যা জানা গেল
ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘ছাত্রদল ও সমন্বয়কদের মধ্যে ব্যাপক সংঘর্ষ, নিহত ৮, আহত শতাধিক‍‍’- রাতভর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন তথ্য ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) খোঁজ নিয়ে জানা গেছে রাতভর সংঘর্ষ হওয়ার এই ঘটনা গুজব।
বুধবার (২৮ আগস্ট) দিবাগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় রণক্ষেত্র, ছাত্রদল বনাম শিবির ও সমন্বয়কদের সংঘর্ষের একাধিক গুজবের পোস্ট দেখা যায়। যার কোনো তথ্য, প্রমাণ বা সত্যতা পাওয়া যায়নি।
বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তৌহিদ মোহাম্মদ সিয়াম বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সঙ্গে সমন্বয়কের যে সংঘর্ষের ঘটনা সারা দেশে ছড়িয়ে পড়েছে, এটা সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব। গতকাল রাতে এমন কোনো ঘটনা ঘটেনি।” 
তিনি বলেন, “আমরা মনে করি কোনো বিশেষ মহল এ ধরনের গুজব ছড়িয়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তাদের ফায়দা লুটতে চায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সবাইকে সতর্ক থাকার এবং গুজবে কান না দেওয়ার আহ্বান জানাচ্ছে।” 
তবে এর আগে গত ২৬ আগস্ট ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর গ্রুপের বিরুদ্ধে সমন্বয়ক আব্দুর রশিদ জিতুর ওপর সরাসরি হামলার পরিকল্পনার কিছু স্ক্রিনশট ভাইরাল হয়। এতে ছাত্রদল এবং সমন্বয়কদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। 
জানতে চাইলে জহির উদ্দিন বাবর বলেন, “সেদিন স্ক্রিনশট ভাইরাল হওয়ার ঘটনার পরে জাবি ছাত্রদলের সঙ্গে সমন্বয়কদের তৎক্ষণাৎ মীমাংসা হয়েছে। আর স্ক্রিনশট গুলো সম্পূর্ণ ভিত্তিহীন ও এডিটেড ছিল। এ ছাড়া গতকাল রাতে আমাদের মধ্যে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। সমন্বয়কদের সঙ্গে ছাত্রদলকে মুখোমুখি করতে কোনো অপশক্তি এসব গুজব ছড়াচ্ছে।”
তিনি আরও বলেন, “ক্যাম্পাসে এখনো সাধারণ শিক্ষ🃏ার্থী নামধারী কিছু ছাত্রলীগ কর্মী কৌশলে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। আমরা বলতে চাই, ছাত্রদল সমন্বয়কদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ ও বদ্ধপরিকর।”

Link copied!