• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে যেমন পিচ বানাচ্ছে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০২:০৯ পিএম
বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে যেমন পিচ বানাচ্ছে পাকিস্তান
যেভাবে তৈরি হচ্ছে পিন্ডি স্টেডিয়ামের পিচ। ছবি : সংগৃহীত

পেস বোলিংয়ের সহায়ক পিচ তৈরি করেও তা থেকে সাফল্য 🌳পাচ্ছে না পাকিস্তান। শাহিন আফ্রিদি-নাসিম শাহরা ব্যর্থ বলেই ঘরের মাঠে টানা ৯ টেস্টে তাদের জয়হীন থাকতে হয়েছে।

আগামীকাল শুক্রবার মাঠে গড়াবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। বাংলাদেশের কাছে প্রথম টেস্ট 💙১০ উইকেটে হারার পর এই টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া স্বাগতিকরা। তাই হয়তো আবারও ঘাসের উইকেট বেছে নিয়েছে দলটি।

মাঠের খেলা শুরুর একদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ ভেসে বেড়াচ্ছে রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টের পিচের ছবি। যেখানে ২২ গজে🧸র পিচে পুরোটাই ঘাসে ঢাকা। বোঝাই যাচ্ছে আরও একবার পেসারদের উপযোগী করে পিচ তৈরি করার দিকে মনোযোগ দিয়েছে স্টেডিয়ামের কিউরেটর।

অন্য এক ছবিতে দেখা গিয়েছে ভিন্ন এক দৃশ্য। সামাজিক মাধ্যমে সেটাও আলোচনা ফেলেছে ব্যাপক আকারে। পিচের দুই প্রান্তে দুটো বড় ফ্যান দেখা গিয়েছে। বোঝাই যায়, পিচ শুকিয়ে ফেলতেই এমন দক্ষযজ্ঞ। সাধারণত তুলনামূলক শুষ্ক পিচ তৈরি করা হয় স্পিনারদের কথা মাথায় রেখ🍸ে। ফ্যান দিয়ে পিচ শুকানোর সময়েও পিচে কিছুটা ঘাস দেখা গিয়েছে।

পিচে দৃশ্যমান কোনো ফাটল নেই। রাওয়ালপিন্ডিতে আকাশে মেঘ নেই খু🐻ব একটা। সবকিছু মিলিয়ে পাকিস্তানের প্রচেষ্টা স্পষ্ট। পেস সহায়ক পিচ থেকেও স্পিনারদের কিছুটা সুবিধা করে দিতে চায় তারা। তাই ম্যাচে ফিরতে পারেন বিশেষজ্ঞ স্পౠিনার আবরার আহমেদ।

সিরিজের প্রথম ম্যাচে কোনো স্পিনার ছাড়াই চার পেসার নিয়ে মাঠে নেমেছিল পাকিস্তান। তার ফল খুব ভাল হয়নি পাকিস্তানের জন্য। ব্যাপক সমালোচনার মুখে স্কোয়াডে ফেরানো হয়েছে লেগস্পিনার আবরারকে। স্পিনিং অলরাউন্ডার কামরান গুলামও আছেন দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে। ধারণা করা হচ্ছে, ২ কিংবা ৩ পরিবর্তন নিয়ে মাঠে নামবে পꦫাকিস্ꦛতান।

আর সেই লক্ষ্যেই হয়ত ঘাসের উইকেটেও আর্দ্রতা কমানোর সর্বোচ্চ চেষ্টা চালা♕চ্ছে পাকিস্তান। অবশ্♑য এমন পিচের সুবিধা নিতে বাংলাদেশও মুখিয়ে থাকবে নিশ্চিতভাবে। এই ম্যাচে একাদশে আসতে পারেন পেসার তাসকিন আহমেদ। শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদরা আগের ম্যাচেই নিজেদের সক্ষমতা জানান দিয়েছেন। আর সাকিব আল হাসান এবং মেহেদি মিরাজের স্পিনজুটি তো ম্যাচই জিতিয়েছে বাংলাদেশকে। উইকেটের সুবিধা নেওয়া তাই খুব একটা কঠিন কিছু হবে না বাংলাদেশের জন্য।

 

Link copied!