• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিরিজ জয়ের পথে যে চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:১৫ পিএম
সিরিজ জয়ের পথে যে চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ
প্রথম টেস্টে জয়ের পর উল্লসিত বাংলাদেশের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সামনে এখন প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের হাতছানি। রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টাইগাররা পেয়েছে ১০ উইকেটের অসাধারণ এক জয়। এবার তা🐎দের সামনে সিরিজ জেতার সুযোগ। আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে জয়ী হলে তো কথাই নেই, ড্র করলেও সিরিজ জয়ের সুযোগ পাবে বাংলাদেশ।

পাকিস্তানের সামনে বাংলাদেশের জয়ের সুযো🌺গ রয়েছে। ঐতিহ্যগতভাবেই রাওয়ালপিন্ডির পিচ পেসারদের সঙ্গ দেয়। তবে টেস্ট ক্রিকেটের অলিখিত নিয়ম মেনেই সিরিজের প্রথম ম্যাচের শেষ দিনে 🍬বল হাতে ছড়ি ঘুরিয়েছিলেন স্পিনাররা।

মেহেদি হাসান মিরাজ এবং সাকিব আল হাসানরা দিনের প্রথম দেড় সেশনেই ৭ উইকেট তুলে নিয়ে সহজ করে দেন বাংলাদেশের জয়। অবশ্য সিরিজের সেই ম্যাচে পাকিস্তানের ভুল আর দূর্বলতাও নিশ্চিতভাবেই চোখে পড়েছিল টাইগার খেলোয়া𓂃ড়দের। পঞ্চম দিনে মিরাজ-সাকিবদের সামনেও দাঁড়াতে পারেননি পাকিস্তানের ব্যাটাররা।

পাকিস্তানের স্পিনার আবরার আহমেদ দ্বিতীয় টেস্টের দলে থাকতে পারেন। তাতে করেও বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান ভালো করবে কি না সন্দেহ। তবে অধিনায়ক শ♕ান মাসুদ ও সহকারী কোচ আজহার মেহমুদ বলেছেন, দ্বিতীয় টেস্টের পিচ দেখেই সিদ্ধান্ত নেয়া হবে আবরার খেলবেন কি না। আবরার ৬ টেস্টে ৩৮ উইকেট পেয়েছেন।

বলা দরকার, ২০২১ সালের পর থেকে ঘরের মাঠে জেতেনি ম্যান ইন গ্রিনরা। এসময় পেস বোলিং সহায়কꩵ পিচ নিয়মিত তৈরি করেছে দেশটি। তবে তা বোলারদের এনে দেয়নি কোনো সাফল্য। বিগত ৩ বছরে টেস্ট ক্রিকেটে ১৫০ এর বেশি ওভার বোলিং করার নজির ২🅺১টি। যার মধ্যে পাকিস্তানের মাঠেই এমন ঘটনা ছিল ৬ বার। যার মধ্যে ৩ বার বোলিং করেছেন শাহিন-নাসিমরা।

অবশ্যই পাকিস্তান সেরা দলটাই মাঠে নামাবে। সিরিজের শেষ টেস্টে তাই ধৈর্যশীল ব্যাটিংটাও ধরে রাখ🌳তে হবে বাংলাদেশকে। আর স্পিন সহায়ক উইকেট দেখা গেলে সেখানে দলে বিশেষজ▨্ঞ স্পিনার হিসেবে তাইজুল ইসলামের অন্তভুর্ক্তি ঘটে কি না তাও দেখার প্রশ্ন। তাসকিন আহমেদ এই টেস্টের স্কোয়াডে থাকছেন। তার সংযুক্তিও কার বদলে আর কিভাবে হবে, সেটাও একপ্রকার চ্যালেঞ্জ টাইগারদের জন্য।

Link copied!