• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাবেক বাণিজ্যমন্ত্রীর ৮ দিনের রিমান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৪:৪৫ পিএম
সাবেক বাণিজ্যমন্ত্রীর ৮ দিনের রিমান্ড
সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ফটো

সুমন সিকদার🎐 হত্যা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে ৮ দিনের রিমান্ড দিয়েছেনඣ আদালত।

পুলিশের আবেদনের প☂্রেক্ষিতে বৃহস্পতিবার (২৯ আগস্ট) এ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর💮 আগে বুধবার (২৮ আগস্ট) টিপু 🐷মুনশিকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পরাজিত হয়েছিলেন টিপু মুনশি। এরপর ২০০৮ඣ সালের নবম, ২০১৪ সালের দশম, ২০১৮ সালের একাদশ ও ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম জাতীয় সংসদে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

গত ৭ জানুয়ারি ২০১৯ সাল থেকে শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় বাণ🦩িজ্যমন্ত্রী হিসেবে 𝓡দায়িত্ব পালন করেছিলেন টিপু মুনশি। তবে ২০২৪ সালে কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব পাননি তিনি।

ছ🦄াত্র-জনতার গণ আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সরকারের পতনের পর শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে দেশের বিভিন্ন স্থানে হত্যাসহ বিভিন্ন মামলা হয়। এসব মামলায় ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছেন ক্ষমতাচ্যুত সরকারের বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী। 

Link copied!