• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন শ্যানন গ্যাব্রিয়েল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:৪৫ পিএম
আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন শ্যানন গ্যাব্রিয়েল
শ্যানন গ্যাব্রিয়েল। ছবি : সংগৃহীত

১২ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। ৩৬ বছর বয়সে এসে জাতীয় দল থেকে বিদায় বলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গ্যাব্রিয়েল। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ দলে অভিষেক হওয়ার পর এ পর্যন্ত ৫৯টি টে🎐স্ট, ২৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এসব ম্যাচে গ্যাব্রিয়েলের উইকেট ২০২টি।

বুধব🎐ার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে𝕴 এক পোস্টে অবসরের সিদ্ধান্ত জানান গ্যাব্রিয়েল।

গ্যাব্রিয়েল লেখেন, ‘গত ১২ বছরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নিজেকে উৎ♉সর্গ করেছিলাম। ভালোবাসার ক্রিকেটে সর্বোচ্চ পর্যায়ে খেলা আমাকে ব্যাপক আনন্দ দিয়েছে। ক🎃িন্তু সব ভালো জিনিসের একটা শেষ আছে। আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি।’

তিনি বলেন, ‘সামনে আমার পরিকল্পনা হচ্ছে নিজের দেশকে (ত্রিনিদাদ) প্রতিনিধিত্ব করে যাওয়া। ক্যারিয়ারে যে আগ্রহ ও ভালোবাসা নিয়ে দলের প্রতিনিধিত্ব কর🎀েছি, সেভাবে সারা দুনিয়ার ফ্র্যাঞ্চাইজি দলগুলোকে প্রতিনিধিত্ব করা।’

দীর্ঘদেহী আর শারীরিক 💟শ꧂ক্তি টেস্ট ক্রিকেটে বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছিলেন গ্যাব্রিয়েল। তার বলে দুর্দান্ত গতি ও বাউন্স ছিল। যা দিয়ে প্রতিপক্ষ দলের ব্যাটারদের বুকে কাঁপন ধরিয়ে পারতেন তিনি। এজন্য ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কার্টনি ওয়ালশ তাকে তুলনা করেছিলেন প্যাট্রিক প্যাটারসন ও ইয়ান বিশপের সঙ্গে।

গ্যাব্রিয়েল ৫৯ টেস্টে উইকেট শিকার করেছেন ১৬৬টি। এর মধ্যে ৫ উইকেট ꦑকরে নিয়েছেন ৬ বার। ২০১৮ সালের জুনে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংসে মিলিয়ে ১২১ রান দিয়ে ১৩ উইকেট নܫিয়েছিলেন গ্যাব্রিয়েল। যা ওয়েস্ট ইন্ডিজের টেস্টে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সেরা বোলিং ফিগার।

২০১৯ সালে দারুণ বিপ💝দে পড়েছিলেন গ্যাব্রিয়েল। ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলারকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন❀ তিনি। পরে ক্ষমাও চেয়েছেন।

সর্বশেষ ২০২৩ সালে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন গ্যাব্রিয়েল। তব𝐆ে ঘরোয়া ক্রিকেটে ত্রিনিদাদ ও টোবাকোর হয়ে খেলে যাচ্ছিলেন তিনি। গেল বছর আবুধাবিতে টি-টেন লিগেও খেলেছেন এই ক্যারিবীꩵয় পেসার।

 

 

Link copied!