• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোপা আমেরিকা

ঘটনার দেড় মাস পর শাস্তি পেলেন ১১ ফুটবলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০২:২৭ পিএম
ঘটনার দেড় মাস পর শাস্তি পেলেন ১১ ফুটবলার
কলম্বিয়ার দর্শকদের ওপর উরুগুয়ের খেলোয়াড়দের চড়াও হন উরুগুয়ের কয়েকজন খেলোয়াড়। ছবি : সংগৃহীত

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল আসর কোপা আমেরিকা শেষ হয় গত ১৫ জুলাই। এরইমাঝে জাতীয় দলের সেই ক্যাম্প শেষ করে ক্লাব ফুটবলের নতুন মৌস🔜ুমে ফিরে গিয়েছেন ফুটবলাররা। লম্বা সময় পর সেই প্রতিযোগিতায় মারামারি শাস্তি পাচ্ছেন উরুগুয়ের ১১ ফুটবলার। কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনাল💟ে হারের পর গ্যালারিতে থাকা দর্শকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন উরুগুয়ের তারকারা। সেটারই শাস্তি এলো লম্বা সময় পর।

ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামের সেই সেমিফাইনালে কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরেছিল উরুগুয়ে। ম্যাচ শেষ হওয়ার পর গ্যালারিতে কলম্বিয়ার সমর্থকদের কটু বাক্যের মাঝে পড়েন উরুগুয়ের কয়েকজন খেলোয়াড়ের পরিবারের সদস্যরা। বিষয়টিকে সহজভাবে নিতে পারেননি ডা꧑রউইন নুনিয়েজসহ উরুগুয়ের বাকি খেলোয়াড়রা।

এসময় কলম্বিয়ার সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন 🎀নুনিয়েজসহ দলটির আরও কয়েক খেলোয়াড়। এ ঘটনায় সবচেয়ে বড় শাস্তি দেয়া হয়েছে লিভারপুলে খেলা এই তারকাকে। ন🐼ুনিয়েজকে ৫ ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি ২০ হাজার ডলার জরিমানাও করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবল।

এছাড়া অন্য চার খেলোয়াড়কেও নিষিদ্ধ করা হয়েছে। তদন্তের পর সব মিলিয়ে উরুগুয়ের ১১ খেলোয়াড়কে শাস্তি দিয়েছে কনমেবল। উরুগুয়ের মি💙ডফিল্ডার রদ্রিগো বেন্টাঙ্কুর নিষিদ্ধ হয়েছেন ৪ ম্যাচ। ৩ ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন তিন ডিফেন্ডার ম্যাথিয়াস অলিভেরা, রোনাল্ড আরাউহো ও হোসে মারিয়া হিমিনেজ। চারজনকে জরিমানা করা হয়েছে ১২ থেকে ১৬ হাজার ডলারের মধ্যে। বেন্টাঙ্কুরকে দিতে হচ্ছে ১৬ হাজার ডলার শুধু জরিমানা করা হয়ে𒀰ছে অন্য ছয় খেলোয়াড়কে।

শাস্তি দেওয়া হয়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশনকেও। তাদের ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। এই অ🦩র্থ প্রাইজমানি ও রাজস্ব থেকে কেটে নেওয়া হবে। কনমেবলের এই শাস্তির বিরুদ্ধে আপিল করার সু♏যোগ রয়েছে। তবে দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বিবৃতিতে জানায়নি, এই শাস্তি কবে থেকে কার্যকর হবে। কনমেবল আয়োজিত ম্যাচ এই শাস্তির আওতাভুক্ত থাকবে।

 

Link copied!