• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


২৭৪ রানে অলআউট পাকিস্তান, বিনা উইকেটে বাংলাদেশের ১০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৬:৪৪ পিএম
২৭৪ রানে অলআউট পাকিস্তান, বিনা উইকেটে বাংলাদেশের ১০
মিরাজের উইকেট লাভের পর তাকে সতীর্থদের অভিনন্দন। ছবি : সংগৃহীত

সফরকারী দল বাংলাদেশের শুরুটা ছিল একদম স্বপ্নের মতো। তবে প্রথম সেশন শেষে এগিয়ে ছিল পাকিস্তানই। দ্বিতীয় সেশন থেকে ম্যাচে ফিরতে শুরু করে টাইগাররা। যেখানে সামনে থেকে নেতৃত্ব দেন মিরাজ। তার ফাইফারে গুঁড়িয়ে যায় স্বাগতিকদের ব্যাটিং লাইন আপ। অলআউট হয় অল্পেই। রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ২৭৪ রানে গুটিয়ে গেছে স্বাগতিক পাকিস্তান। 𝕴;

দিনশেষে মাত্র ২ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে বাংলাদেশ বিনা উইকেটে ১০ রান করে। ফলে বাংলাদেশ পিছিয়ে🎐 আছে ১৬৪ রানে। ওপেনার সাদমান ইসলাম ৬ এবং জাকির হাসান শুন্য রানে অপরাজিত রয়েছেন। অতিরিক্ত থেকে আসে ৪ রান। 

শনিবার টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বৃষ্টির কারণে চারদিনে নেমে আসা ম্যাচে টাইগা﷽ররা শুরুটা পায় দারুণ। রানের খাতা ꦦখোলার আগেই আবদুল্লাহ শফিককে বোল্ড করেন এ ম্যাচে একাদশে ফেরা তাসকিন আহমেদ।

তবে এরপর🎶 প্রথম সেশনটা নিজেদের করে নেয় পাকিস্তান। সাইম আইয়ুব আর অধিনায়ক শান মাসুদের দৃঢ়তায় আর কোনো উইকেট না হারিয়েই লাঞ্চ বিরতিতে যায় তারা। বিরতির আগেই অর্ধশতকღ পূরণ করেন মাসুদ।

বিরতি থেকে ফিরে ফের আনন্দের উপলক্ষ পায় বাংলাদেশ। ৫৭ রান করা মাসুদকে লেগ বিফোরেꦑর ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। আরেক সেট ব্যাটার সাইমকেও বেশিক্ষণ টিকতে দেননি তিনি। স্ট্যাম্পিং হয়ে ফেরার আগে ৫৮ রান করেন এ ওপেনার।

সৌদ শাকিল বেশিক্ষণ টিকতে পারেননি। তাসকিনের বলে বোল্ড হওয়ার আগে ১৬ রান করেন তিনি। চা বিরতির কিছু আগে বা♐বর আজমকে লেগ বিফোরের ফাঁদে 🧸ফেলেন সাকিব আল হাসান। ৩১ রান করেন বাবর।

প্রথম টেস্টের দুই ইনিংসেই বাংলাদেশকে ভুগ🍸িꦅয়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। তাকে ২৯ রানের বেশি করতে দেননি পেসার নাহিদ রানা। পরের গল্পটা মিরাজের। একে একে ৩ উইকেট শিকার করেন এ ডান হাতি অফস্পিনার।

খুররাম শাহজাদ, মোহাম্মদ আলী ও আবরার ꩵআহমেদকে আউট করেন মিরাজ। এর মাঝে শেষ উইকেট হিসেবে আবরারকে শিকারের মধ্য দিয়ে প♏াকিস্তানকে অল আউট করার পাশাপাশি ফাইফার পূরণ করেন তিনি।

এর আগে ৫৪ রান করা সালমানকে ফেরান তাসকিন। এ পেসার তিনটি উইকেট শিকার করেন। সাকিব ও নাহিদ বাকি একটি 🐲উইকেট ভাগাভাগি করে নেন।

Link copied!