• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


২ দফা রিমান্ড শেষে কারাগারে শাকিল-রুপা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৭:০৪ পিএম
২ দফা রিমান্ড শেষে কারাগারে শাকিল-রুপা
শাকিল আহমেদ ও ফারজানা রুপা। ছবি : সংগৃহীত

দুই দফা রিমান্ড শেষে একাত্তর টেলিভিশনের সাবেক বার্তাপ্রধান শাকিল আহমেদ ও সাবেক প্রধান প্রতিবেদক ফারজানা রুপাকে কারাগারে পাঠানোর আদেশ দিয𓆏়েছেন আদালত।

শনিবার (৩১ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু 💞চৌধুরী তাদের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর আদাবর থানার গার্মেন্টসকর্মী𒁏 রুবেল হত্যা মামলায় গত ২৬ আগস্ট শাকিল-রুপাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা, আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক তাদের আজ আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিদের পক্ষে আইনজীবী রহিম মিয়া জামিন চেয়ে আবেদন করেন।

🌊গত ২১ আগস্ট হজরত শাহজালাল বিমানবন্দর থেকে শাকিল ও রুপাকে আটক করা হয়। পরদিন গত ২২ আগস্ট উত্তরা পূর্ব থানার ফজলুল করিম হত্যা মামলায় তাদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা বেলা ১১টার দিকে আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। এ সময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক 🍷লীগ, তাঁতীলীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হয়। পরে নিকটস্থ একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২২ আগস্ট আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।

মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন শেখ হাসিনার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদ𝐆ের, আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য (এমপি) ক্রিকেটার সাকিব আল হাসান, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, ব্যারিস্টার স🐷ায়েদুল হক সুমন।

Link copied!