• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৬ নেতার সন্ধান চেয়ে যা বলল ছাত্রশিবির


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:৪১ পিএম
৬ নেতার সন্ধান চেয়ে যা বলল ছাত্রশিবির
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের লোগো। ফাইল ফটো

আওয়ামী লীগ সরকারের আমলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক গুম হওয়া ৬ দায়িত্বশীল নেতাসহ গুম হওয়া সবার সন্ধানে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছ🍒ে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শুক্রবার (৩০ আগস্ট) আন্তর্জাতিক গুম দ🌠িবস উপলক্ষে এক যৌথ বিবৃতিতꦐে এ দাবি জানান জানানো হয়েছে।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম যৌথ বিবৃতিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রনেতা ওয়ালীউল্লাহ ও আল মুকাদ্দাস; রাজধানীর আদাবরের হাফেজ জাকির হোসেন, যশোরের বেনাপোলের রেজওয়ান হুসাইন, বান্দরবানের জয়নাল হোস𒈔েন ও ঝিনাইদহের মু. কামরুজ্জামান, ছাত্রশিবিরের এই ছয় নেতাসহ অনেক মানুষকে আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেপ্তার করার পর গুম করে রাখা হয়েছে।

ছাত্রশিবির জানায় , বিভিন্ন সংগঠন ও পরিবারের পক্ষ থেকে অব্যাহত উদ্বেগ ও সন্ধানের দাবি জানানো হলেও প্রশাসন তাদের সন্ধানে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। এমনকি অন্তর্বর🍨্তীকালীন সরকার গঠনের পর কিছু ব্যক্তি ফিরলেও, ফিরে আসেনি আমাদের প্রিয় ভাইগুলোসহ আরও অনেকেই! আমরা এ নিয়ে উদ্বিগ্ন।

যৌথ বিবৃতিতে আরও বলা হয়, একটি গণতান্ত্রিক দেশে নাগরিকদের মানবাধিকার রক্ষায় প্রশাসনকে সম্পূর্ণ দায়বদ্ধ থাকতে হবে। রাষ্ট্রীয়ভাবে পরিচালিত গুমের ঘটনা গণতন্ত্র, মানবাধিকার এবং ▨আইনের শাসনের বিরুদ্ধে সরাসরি আঘাত। গুমের মতো রাষ্ট্রীয় অপরাধের বিরুদ্ধে সুস্পষ্ট পদক্ষেপ নিতে আমরা সরকারের প্রতি আহ্বান জানাই এবং আন্তর্জাতিক সম্প্রদায় ও মানবাধিকার সংগঠনগুলোর সহায়তা কামনা করছি।”

Link copied!