• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিসে বিশ্বরেকর্ড গড়লেন নারী সাঁতারু পপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০২:২৮ পিএম
প্যারিসে বিশ্বরেকর্ড গড়লেন নারী সাঁতারু পপি
পপি মাস্কিল। ছবি : সংগৃহীত

ব্রিটেনের নারী সাঁতারু পপি মাস্কিল🥃 প্যারিসে চলম💞ান প্যারালিম্পিকে দেশের হয়ে প্রথম সোনার পদক জিতেছেন। প্রথমবারের মতো এই আসরে অংশ নিতে এসেই ইতিহাস তৈরি করেছেন তিনি।

১৯ বছর বয়সী🌌 পপি নারীদের এস-ফোরটিন ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে শুধু সোনাই জেতেনꦜনি, গড়েছেন একটি নতুন এক বিশ্ব রেকর্ড।

পরে, পপির সতী꧂র্থ টুলি কারনি এস-ফাইভ ২০০ মিটার ফ্রিস্টাইল জিতেছেন। যেটাকে তিনি টোকিও আসরে সোনা না জেতার ‘দু:খমোচন’ হিসেবে বর্ণনꦫা করেছেন।  

ব্রিটেনের উইলিয়াম এলার্ড পুরুষদের এস-ফﷺোরটিন ১০০ মিটার বাটারফ্লাইতে রৌপ্য জিতেছেন। সবমিলে সাঁতারে ব্রিটেনের ক্রীড়াবিদদের জন্য চমৎকার এক রাত অতিবাহিত হয়েছে শুক্রবার।  

পপি ফাইনালে ৬৩ সেকেন্ড সময় ন🐽িয়ে দারুণভাবে দূরত্ব অতিক্র🍨ম করেন। শাবালিনা প্যারিসে নিরপেক্ষ প্যারালিম্পিক অ্যাথলেটিক দলের প্রতিনিধিত্ব করছেন। তিনি ব্রোঞ্জ পদক লাভ করেন। আর রৌপ্য পদক জেতেন হংকংয়ের ইউই লাম চ্যান।  

পপি বলেছেন, ‘এই সাফল্য বিশ্বাসই হচ্ছে না, দলের পক্ষে প্র💝থম স্বর্ণপদক জয় করার অনুভূতিটাও অদ্ভুত।’  পপি গত বছর ম্যানচেস্টারে বিশ্ব চ্যা🧸ম্পিয়নশিপে রৌপ্য পদক জিতেছিলেন।

পপি আরও বলেছেন, ‘আমি শ🔴ুধু কঠোর টেষ্টা করেছি দ্রুত সাঁতার কাটতে, দেখতে চেয়েছিলাম কি হয়। আমি প্রশিক্ষণেও কঠোর পরিশ্রম করেছি এবং সবাই আমাকে যা করতে বলে তা শুনেছি। এই জয় আমার আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে।’

পপি ১০০ মিটার ব্যাকস্ট্রোক সাঁতারে সোনা জয়ের লক্ষ্যে পুলে নামবেন। যা ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। 𒅌 

Link copied!