• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘কমিশন গঠনের মাধ্যমে অন্যায়কারীদের বিচার করতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৯:১৭ পিএম
‘কমিশন গঠনের মাধ্যমে অন্যায়কারীদের বিচার করতে হবে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। ছবি : সংগৃহীত

কমিশন গঠনের মাধ্যমে অন্যায়কারীদের বিচার করতে হবে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেছেন, ‌“বিগত ফ্যাসিস্ট সরকার প্রায় ১৬ বছর তাদের মনগড়া দলীয়করণ, বিশেষ করে ২০১৪, ১৮ ও ২৪ নির্বাচনগুলো করার ব্যাপারে যারা প্রশাসনে দায়িত্ব পালন করেছে, মিডিয়াসহ যারা সহযোগিতা করেছে, নির্ভরযোগ্য কমিশন গঠনের মাধ্যমে এই অন্যায়কারীদের চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করতে ౠহবে।”

শনিবার (৩১ আগস্ট) বিকেলে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে মতবি🦩নিময় শেষে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ 🌊রেজাউল করীম বলেন, “আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনসহ সর্বত্র ঢেলে সাজানোর ব্যাপারে আমরা তাদের (🔯অন্তর্বর্তী সরকার) পরামর্শ দিয়েছি।”

কত দিনের মধ্যে নির্বাচন, এমন কো♛নো সময়সীমার কথা জানিয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে ইসলামী✱ আন্দোলন বাংলাদেশের আমির বলেন, “আমরা বলেছি, শিগগিরই। কিন্তু ব্যাপারটা তো আমাদের হাতে না। একদিন, দুই দিন নির্ধারণ করে বলাও যায় না। তবে বলেছি, খুব শিগগিরই সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করে নির্বাচন দিতে।”

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, “সংখ্যানুপাতিক সিস্টেমে যে নির্বাচন তাতে সব শাখার, সব ধরনের মন-মানসিকতার লোক সম্পৃক্ত থাকবে। এখানে ভোটের সংখ্যানুপাতিক হারে নির্বাচন হবে। দল ও মার্কা থাকবে। জনগণ ভোট দেবে। যে দল যেভাবে ভোট পাবে সে অনুযায়ী, তাদের প্রতিনিধি সংসদে থাকবে, দেশ পরিচালনাღ করবে। সেখানে সবার সম্পৃক্ততা নিশ্চিত হবে, যার কারণে দেশ সুন্দরভাবে চলবে। এখানে কোনো বৈষম্▨যমূলক অবস্থা সৃষ্টি করার মতো বিষয় থাকবে না।”

Link copied!