• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমলা থেকে উপদেষ্টা আলী ইমাম মজুমদার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৬:৪৯ পিএম
আমলা থেকে উপদেষ্টা আলী ইমাম মজুমদার
আলী ইমাম মজুমদার। ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার। শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে বঙ্গভবনের দরবার হলে শপ🌠থ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্🧔দিন।

আলী ইমাম মজুমদার ১৯৫০ সালে কুমিল্লার নানুয়া দিঘিরপাড়ে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে ১৯৬৯ সালে স্নাতক ও ১৯৭৩ সালে ꦫস্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। ১৯৭৭ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে চাকরিতে যোগদান করেন।

চাকরিজীবনে আলী ইমাম মজ🐽ুমদার প্রশাসনের বিভিন্ন স্তরে সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ উপজেলা ও জেলায় বিভিন্ন দায়িত্ব পালন করেন। শেষ অবধি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ও পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দা🔜য়িত্ব পালন করেন।

আলী ইমাম মজ✱ুমদার বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সোনালী ব্যাংক লিমিটেডের ꧙চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের ২০১৬ সাল থেকে সদস্য ও ২০২০ সাল থেকে মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

বর্তমানে আলী ইমাম মজুমদার জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) বিভিন্ন প্রকল্পের পরামর্শক হিসেবে কাজ🦩 𝕴করছেন।

Link copied!