• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ছেলেদের শেখানো উচিত নারীদের সঙ্গে কেমন আচরণ করা উচিত’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১২:১৬ পিএম
‘ছেলেদের শেখানো উচিত নারীদের সঙ্গে কেমন আচরণ করা উচিত’
অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: সংগৃহীত

‘ছেলেদের শেখানো উচিত নারীদের সঙ্গে কেমন আচরণ করা উচিত’ বলে মন্তব্য করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনায় যখন উত্তাল সার⭕া ভারত ঠিক সেই মূহুর্তে ভারতের একটি গণমাধমে এমন মন্তব্য করেছেন তিনি।

ঋতুপর্ণা বলেন, ‘ছেলেদ💖ের বোঝানো উচিত, তারা যেন সীমা অতিক্রম না করে। ওদের শেখাতে হবে, নারীদের কীভাবে সম্মান করতে হয়, কোন চোখে দেখা উচিত। ছেলে-মেয়ে নির্বিশেষে কারও কখনও সীমা অতিক্রম করা উচিত নয়।’

এই অভিনেত্রী বলেন, “বয়স দেখে তো অঘটন আসে না এখন। পাঁচ বছরের শিশুকন্যা বা ৭০ ব🍒ছরের বৃদ্ধা, কারও কোনও নিরাপত্তা নেই। তাই নির্দিষ্ট বয়সে পৌঁছলে মেয়েকে সচেতন করব, এমন নয়। জ্ঞান হওয়ার পর থেকেই তাকে এই বিষয়গুলো নিয়ে সচেতন করা প্রয়োজন। কারণ বয়স নির্বিশেষেই অঘটন ঘটতে থাকছে।”

ঋতুপর্ণার কথা, “স্কুলে এখন ভালো স্পর্শ ও খারাপ স্পর্শের পার্থক্য শেখানো হয়। প্রতিটা স্কুলেই কিন্তু এই শিক্ষাটা দেওয়া জরুরি। শুধু ಞমেয়েদের নয়, ছেলেদেরও 🍃এই শিক্ষাটা দেওয়া দরকার।”

তিনি আরও বলেন, “যে পরিস্থিতির মধ্যে আমরা দাঁড়িয়ে,🅷 ছেলেদের𓃲ও বোঝানো উচিত তাদের কীভাবে চলা উচিত। সম্মানের সঙ্গে বাঁচতে হলে কী কী করা উচিত আর কী করা উচিত নয়, তা এখনও বলা না হলে অনেকটা দেরি হয়ে যাবে।”

Link copied!