• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


খতিব নিয়োগ নিয়ে যা বলল ইসলামিক ফাউন্ডেশন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১০:৪৭ এএম
খতিব নিয়োগ নিয়ে যা বলল ইসলামিক ফাউন্ডেশন

জাতীয় মসজℱিদ বায়তুল মোকাররমে খতিব নিয়োগ দেওয়া নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। সংস্থাটি বলছে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নতুন খতিব, কিংবা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ দেওয়া হয়নি। একজনকে শুধু নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে। এর বেশি কিছু নয়। বিভিন্ন সংবাদপ🦩ত্রে এ বিষয়ে ভুল খবর প্রচার হচ্ছে।

শুক্রবার (৩০ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো 🐎হয়।

বিজ্ঞপ্তিতে ♏বলা হয়, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ সংক্রান্ত একটি সংবাদ ইসলামিক ফাউন্ডেশনের দৃষ্টিতে এসেছে। এ সংবাদটি ভিত্তিহীন ও অসত্য।

প্রকৃতপক্ষে, বায়তু🌃ল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ কিংবা দায়িত্ব দেওয়া হয়নি এবং ইসলামিক ফাউন্♐ডেশন থেকে কোনো পত্র বা অফিস আদেশ জারি করা হয়নি।

প্রকৃত বিষয়টি হলো বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা▨ মুফতি কহুল আমিন কিছুদিন যাবত মসজিদে না আসায় তার স্থলে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ও মুহাদ্দিস ড. ওয়ালীযুর রহমান খানকে নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিত্তিহীন সংবাদ প্রকাশ বা প্রচারের বিষয়টি খতিয়ে দেখার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মো. আবু সাইদকে প্র🍰ধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।      

এর আগে, বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার বলেন, গত ৫ আগস্টের পর আত্মগোপনে চলে গেছেন বায়তুল মোকাররম জাতীয় মস♎জিদের খতিব মাওলানা মুফতি রুহুল আমীন।

সে কারণে সেখানে নামাজ পড়ানোর জন্য নতুন একজনকে ꦑদায়িত্ব দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। 

Link copied!