• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বের সবচেয়ে চাওড়া জিহ্বার অধিকারী এই নারী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৪:৪২ পিএম
বিশ্বের সবচেয়ে চাওড়া জিহ্বার অধিকারী এই নারী
ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে চওড়া জিহ্বার অধিকারী হয়ে গিনেস বুকে রেকর্ড গড়েছেন ব্রিটনি ল্যাকাও। গিনেস বুকের তথ্য অনুযায়ী, ব্রিটনির জিহ্বার প্রশস্ততা ৭.৯০ সেমি (৩.১১ ইঞ্চি)। তার জিহℱ্বা লম্বার তুলনায় ২.৫ সেমি (১ ইঞ্চি) বেশি চওড়া।

যুক্তরাষ্ট্রের টেক🍌্সাসের বাসিন্দা ব্রিটনি। পেশায় আটর্নি। তিনি নিজেই উপলব্ধি করেছিলেন তার জিহ্বা অন্যদের তুলনায়ꦕ অনেক বেশি চওড়া। যার কারণে অনেকেই তাকে নিয়ে মজাও করেছেন। তবে একসময় বিষয়টি স্বাভাবিকভাবেই নিতে শুরু করেন ব্রিটনি।

ব্রিটনির এক ঘনিষ্ট বন্ধু ইতোপূর্বে লম্বা জিহ্বার অধিকারী হয়ে গিনেস রেকর্ড করা এমিলি শ্লেঙ্কারের ভিডিও পাঠান। সেই ভিডিও দেখেই নিজের বিশেষ এই বৈশিষ্ট্যকে বিশ্বের সামনে তুলে ধরার অনুপ্রেরণা পান ব্রিটনি। এরপরই নিজের জিহ্বা পরিমাপ করেন এবং তা গিনেস বুকে রেকর্ডের জন্য প্রেরণ করেন। ওই সময় কারো সঙ্গেই বিষয়টি শে✱য়ার করেননি🀅 ব্রিটনি। তবে  রেকর্ড করার পর সহকর্মী এবং বন্ধুদের জানান এবং সবার কাছে প্রশংসিত হন।

ব্রিটনি বলেন, ‘নিজে থেকে কখনোই সহকর্মীদের এ ব্যাপারে বলা হয়নি। কারণ সবাই বিষয়টি নিয়ে কৌতূহলী হয়ে পড়েন। তবে ব্যাপারে কখন🐲োই হীনমন্যতায় ভুগিনি। নিজের এই বিশেষ বৈশিষ্ট্যকে উপভোগ করেছি। অবশেষে স্বীকৃতিও পেয়েছি।‘

ব্রিটনির আগে এই রেকর্ডের অধীকারী ছিলেন যুক্তরাষ্ট্রের বাসিন্দা এমিলি শ্লেঙ্কা𝓡র। ৭.৩৩ সেমি (২.৮৯ ইঞ্চি) চওড়া জিহ্বা নিয়ে রেকর্ড করেছিলেন তিনি। প্ꦛরায় ১০ বছর পর সেই রেকর্ড ভাঙলেন ব্রিটনি ল্যাকাও।

বিশ্বের চওড়া জিহ্বার খেতাবের তালিকায় আরও রয়েছেন মার্কিন যুক্🍌তরাষ্ট্রের ব্রায়ান থম্প🎉সন। তার জিহ্বা ৮.৮৮ সেমি (৩.৪৯ ইঞ্চি) চওড়া। এই রেকর্ডটিও এর আগে ছিল এমিলির বাবা বায়রন শ্লেঙ্কারের ঝুলিতে।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

Link copied!