• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বাধীনতা দিবসে বাংলাদেশ নিয়ে যা বললেন মোদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০২:৩১ পিএম
স্বাধীনতা দিবসে বাংলাদেশ নিয়ে যা বললেন মোদি
স্বাধীনতা দিবসে রেড ফোর্টে ভাষণ দিচ্ছেন নরেন্দ্র মোদি । ছবি : সংগৃহীত

৭৮তম স্বাধীনতা দিবসে বৃহস্পতিবার (১৫ আগস্ট) লালকিল্লায় ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাষণে নরেন্দ্র মোদি বাংলাদেশে শান্তি ফিরে আসবে বলে আশা প্রকাশ করে বলেছেন, “আমি আশা করি, বাংলাদেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসবে। ভারতের ১৪০ কোটি মানুষ চায়, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষ ও সংখ্যালঘুরা নিরাপদ থাকুক।” একই সঙ্গে তিনি বলেন, তার দেশ সব সময় প্রতিবেশী দেশের অগ্রগতি ও উন্নয়নে সমর্থন দিয়ে যাবে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের ৭৮তম স্বাধীনতা দিবসের ভাষণে বৃহস্পতিবার এসব কথা বলেন। তিনি বলেন, “বাংলাদেশে যা কিছু হচ্ছে, সেটা নিয়ে প্রতিবেশী দেশ হিসেবে চিন্তিত হওয়ার বিষয়টি আমি বুঝতে পারছি।”
মোদি আরও বলেন, “বিশেষ করে ১৪০ কোটি দেশবাসীর চিন্তা, ওখানকার হিন্দু, ওখানকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সুরক্ষা সুনিশ্চিত হোক। ভারত সব সময় চায়, আমাদের প্রতিবেশী দেশ সুখ ও শান্তির পথে চলুক। শান্তির প্রতি আমরা প্রতিশ্রুতিবদ্ধ, এটা আমাদের ঐতিহ্য। আগামী দিনগুলোয় বাংলাদেশের উন্নয়নযাত্রায় আমাদের শুভাকাঙ্ক্ষা থাকবে। কারণ, আমরা মানবজাতির ভালো চাওয়া মানুষ।”
ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, সরকার গঠন করার পর দেশের হিন্দু ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের আশ্বস্ত করতে মঙ্গলবার ড. মুহাম্মদ ইউনূস রাজধানী ঢাকার ঢাকেশ্বরী মন্দিরে যান এবং সংখ্যালঘু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে কথা বলেন। তিনি তাদের ‘ন্যায়বিচার’ ও  ‘সম-অধিকার’ সুনিশ্চিত করার কথা বলেছেন।
সেদিন ড. ইউনূস বলেছিলেন, “সবার সমান অধিকার। আমরা সবাই এক, আমাদের অধিকারও⭕ এক। আমাদের ভেতর কোনো বিভেদ সৃষ্টি করবেন না। আমাদের সহায়তা করুন। ধৈর্য ধরুন এবং পরে বিচার করুন—আমরা কী করতে পেরেছি, আর কী পারিনি। যদি আমরা ব্যর্থ হই, তখন আমাদের সমালোচনা করবেন।”

 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!