• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’-তে যুক্ত হলেন বিশ্বরঙ-ইমন সাহা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১, ২০২২, ০২:১৯ পিএম
অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’-তে যুক্ত হলেন বিশ্বরঙ-ইমন সাহা

অভিনেত্রী অপু বিশ্বাসের প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু জয় চলচ্চিত্র’ থেকে প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’ নির্মিত হতে যাচ্ছে। সরকারি অনুদান পাওয়া ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। তাঁতিপল্লꩲীর জীবনযাপন ও বিভিন্ন ঘটনা নিয়ে ছবির গল্প। ফলে কিভাবে তাঁত বুনতে হয়, সুতা তৈরি করতে হয়, রং মিশ্রণ করতে হয়—সবই জানতে ও বুঝতে হচ্ছে পরিচালক ও অপুকে।

দীর্ঘদিন ধরে পোশাক তৈরি প্রতিষ্ঠান ‘বিশ্বরঙ’-এর সঙ্গে ভালো সম্পর্ক অপুর। প্রতিষ্ঠানটির কর্ণধার ও ডিজাইনার বিপ্লব সাহার অনুরোধে বিভিন্ন ফটোশুটেও অংশ নিয়েছেন তিনি। এবার অপুর ছবি ‘লাল শাড়ি’র পাশে দাঁড়িয়েছেন বিপ্লব। অপু ও পরিচালককে তাঁতের বিভিন্ন বিষয় শেখানোর পাশাপাশি ছবিটির পুরো কস্টিউম ডিজাইনার হিসেবে থাকবেন বিপ্লব। এমনকি ছবিতে ব্যবহৃত সব পোশাক বিনা মূল্যে দেবে ‘বিশ্🐎বরঙ’। ৩০ জুলাই এ চুক্তি হয়েছে।

আরও পড়ুন: ‍‘নতুন জীবনে‍‍’ সবার দোয়া চাইলেন অপু
এ ꦗপ্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, “বিপ্লব দাদাকে আমাদের সঙ্গে পেয়ে কাজটা অনেক সহজ হয়ে গেল। তিনি দেশের নামকরা ডিজাইনার। আমার ছবির গল্পটা তাঁত ও তাঁতিদের নিয়ে। তাঁতের অনেক বিষয়ই আমাদের জানা ছিল না। দাদা সেগুলো হাতে-কলমে শিখিয়ে দিচ্ছেন। তার এই সহযোগিতা সব সময় মনে থাকবে।”

বিপ্লব সাহা বলেন, “তাঁতিদের সঙ্গেই আমার কাজ। তাঁদের জীবন নিয়ে চলচ্চিত্ꦫর নির্মাণের স্বপ্ন অনেক দিনের। অপু বিশ্বাসের এই ছবির গল্পও তাঁতিদের নিয়ে, আমাদের ভাবনা কাকতালীয়ভাবে মিলে গে🔯ছে। তাই ভাবলাম তাঁর ছবির অংশ হই। ছবির সব পোশাক দেবে বিশ্বরঙ। টাঙ্গাইলে বিশ্বরঙের তাঁতিদের প্রধান এই ছবির কাজে পরিচালককে সহযোগিতা করবেন।”

আরও পড়ুন: শাকিবের বিয়েতে আমি আর জয় মহাআনন্দ করব : অপু

অক্টোবরের শেষ সপ্তাহ থেকে ছবিটির 😼🔯শুটিং হবে টাঙ্গাইলে। নভেম্বর মাসজুড়ে চলবে শুটিং।

এদিকে  রোববার (৩১ জুলাই) দুপুরে ছবিটির সংগীত পরিচালক হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া ইমন সাহা। ছবিটির জন্য গান তৈরির পাশাপাশি আবহ সংগীত করবেন তিনি। অপু বলেন, “ইমন দাদার গান আমার ভালো লাগে। তিনি আমেরিকা থাকাকালীন যোগাযোগ করেছিলাম। এখন দেশে এসে লিখিত চুক্তি ꦛকরলেন।”

সংগীত পরিচালক চূড়ান্ত হলেও এখনো ছবির অন্যান্য কলাকুশলী চূড়ান্ত হয়নি। পরিচালক বন্ধন বলেন, “অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিচ্ছি আমরা। এটা অপু দিদির প্রথম প্রডাকশন। তাই ভালো কিছু করতে সর্বোচ্চটা দিতে চাই।”
 

Link copied!