• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্যামেরনের নতুন সিনেমা ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:৩৩ পিএম
ক্যামেরনের নতুন সিনেমা ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’
‘লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’ পোস্টার। ছবি: সংগৃহীত

ইতিহাসের সবচেয়ে ভয়াভহ দ্বি🦂তীয় বিশ্বযুদ্ধ নিয়ে সিনেমা নির্মানের ঘোষণা দিয়েছেন ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ খ্যাত হলিউডের কিংবদন্তি🎉 নির্মাতা জেমস ক্যামেরন।  তার নতুন সিনেমার নাম ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’।  সিনেমার গল্পের প্লট জাপানের হিরোশিমা নাগাসাকি।

দ্য হলিউড রিপোর্ট প্রতিবেদনে জানা যায়, নতুন সিনেমার পরিকল্পনা করেছেন 🍸জেমস ক্যামেরন। সিনেমার জন্য একটি বইয়ের স্বত্বও কিনেছেন। চার্লস পেলেগ্রিনোর ‘ঘো💦স্টস অব হিরোশিমা’র স্বত্ব কিনলেন ক্যামেরন। তবে খবুওই মজার ব্যাপার হলো, বইটি এখনও কিন্তু প্রকাশ পায়নি।

তবে, আগামী বছর অর্থাৎ ২০২৫ সালের আগস্ট মাসে এ বইটি প্রকাশ পাবে। উল্লেখ্য, হিরোশিমায় বোমা হামলার ৮০ বছর পূর্তি উপলক্ষ𒅌ে বইটি প্রকাশ করা হচ্ছে। প্রতিবেদন আরও বলা হয়, শুধুমাত্র এই বই থেকেই সিনেমা নির্মাণ করছেন না তিনি। এর পাশাপাশি গল্প সাজানোর ক্ষেত্রে আরও দুটি বইয়ের সাহায্য নিচ্ছেন তিনি।

একই লেখকের ‘ঘোস্টস’ ও ২০১৫ সালে প্রকাশিত ‘লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’ থেকে সিনেমা নির্মানের জন্য🎀 সাহায্য নেওয়া হবে। আর সিনেমার নামও দেওয়া হচ্ছে ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’।

এ সিনেমায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে জাপানের অবস্থা দেখানো হ💝বে । বিশেষত, বোমা হামলার পর হিরোশিমার যা হয়েছিল, সেটাতেই বেশি গুরুত্ব দেওয়া হবে বলে জানা গেছে। তবে সিনেমার মূল বিষয়বস্তু হবে 🔯বোমা হামলার পর বেঁচে যাওয়া মানুষ।

হিরোশিমা নাগাসাকিতে বোমা হামলায় যারা মারা গিয়েছিলেন, বলতে গেলে তারা একরকম বেঁচেই গিয়েছিꦓলেন। কিন্তু পরবর্তী সময়ে যারা জীবিত ছিꦬলেন, তাদেরকে জীবদ্দশায় কঠিন মরণ যন্ত্রণা ভোগ করতে হয়েছিল।

এ সিনেমার মধ্য দিয়েই বিশ্ববিখ্যাত পরিচালক ক্যামেরন ফিরছে🐻ন হলিউড জগতে। ১৯৯৭ সালের পর থেকে ক্যামেরন ব্যস্ত ছিলেন ‘অ্যাভাটার’ নিয়ে। এবার নতুন গল্পে মন দেবেন এই নির্মাতা, সেটিও হিরোশꦕিমার মতো ঐতিহাসিক প্রেক্ষাপটকে ঘিরে।

এদিকে হলিউডভিত্♚তিক বেশকিছু গণমাধ্যম জানিয়েছে, প্রকাশিত বই দুটো নিয়ে কাজ শুরু করেছেন ক্যামেরন। নতুন বইটি ২০২৫ সালে পꦗ্রকাশ হওয়ার পর তিনি সিনেমার মূল কাজ শুরু করবেন।

Link copied!