• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আজ রাত ১০টায় ঢাবি ক্যাম্পাসে জড়ো হবেন শিক্ষার্থীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০২:০৩ পিএম
আজ রাত ১০টায় ঢাবি ক্যাম্পাসে জড়ো হবেন শিক্ষার্থীরা
ছবি : সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজাকারের ‘নাতি-পুতি’ বলে আখ্যা দিয়ে কড়া মন্তব্য করেছিলেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এমন মন্তব্যে ক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। তখন ১৪ জুলাই—রাত ১০টা, সাবেক এ স্বৈরশাসকের মন্তব্যের প্রতিবাদে রাজপথে নামে🤪ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী। তাদের 🍌মুখে স্লোগান ছিল ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’।

এরপর থেক𒁏েই কোটা সংস্কার আন্দোলনের পালে হাওয়া লাগে। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে হত্যাযজ্ঞ চালিয়ে গণ-অভ্যুত্থানের শিকার হয় আওয়ামী লীগ সরকার। ছাত্র-জনতার বিপ্লবে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান শেখ হাসিনা। 

যেদিন থেকে আন্দোলন অগ্নিরূপ নেয়, সেই দিনটির ২ মাস পর ফের একই স্লোগান নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হবেন শিক্ষার্থীরা। 
১৫ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী ছাꦦত্র আন্দোলনের অফিশিয়াল ফেসবুক গ্রুপে এমন ঘোষণা দেন শিক্ষার্থীরা। রোববার (১৫ সেপ্টেম্বর) রাত ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলপাড়া এলাকায় জড়ো 🏅হওয়ার ঘোষণা দেন তারা।

ঢাবি শিক্ষার্থী মো. রিয়াজ উদ্দিন সাকিব গ্রুপে বলেন, আজ রাত ১০টায় ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ স্লোগানে ফের প্রকম্পিত হবে ঢাবি ক্যাম্পা꧑স।

পোস্টে মো. মুজাহিদ খান বলেন, ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ এই স্লোগানই ছিল শক্তি। ব্যস! আজ রাতে হলপাড়া থেকে এই স🔜্লোগান নিয়ে মিছিল বের করা হবে।

Link copied!