• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়িতে আগুন, গুলিবিদ্ধসহ আহত ১৫


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৯:৫০ পিএম
গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়িতে আগুন, গুলিবিদ্ধসহ আহত ১৫

গোপালগঞ্জে সেনাবাহিনীর দুটি গাড়ি ভাঙচুর করে একটি গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে꧑ছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় তারা সেনাবাহিনী অস্ত্র কেড়ে নিয়ে মিছিল করেন। এছাড়া অ্যাম্বুলেন্সসহ আরও দুটি গাড়ি ভাঙচুর করেনܫ তারা।

শনিবার (১০ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের গোপীনাথপুর বাসস্ট্যান্ডের পাশে এ ঘটনা ঘটে। এসময় ৪ সেনাসদস্য, সংবাদকর্মী ও স্থানীয় জনতাসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন𒀰। এর মধ্যে দুই শিশু গুলিবিদ্ধ হয়েছে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে ঢাকা-ཧখুলনা মহাসড়কের গোপীনাথপুর বাসস্ট্যান্ড এলাকায় বেলা তিনটার দিকে বিক্ষোভ মিছিলের আয়োজন করে আওয়ামী লীগ। কর্মসূচিতে সদর উপজেলা💎র গোপীনাথপুর ও জালালাবাদ ইউনিয়ন এবং কাশিয়ানী উপজেলার নিজামকান্দি ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, বিকেল তিনটার দিকে ওই তিন ইউনিয়নের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গোপীনাথপুর বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হয়। তারা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকেন। এতে মহাসড়কের দুই পাশের গাড়ি আটকা পড়ে। খবর পেয়ে গোপালগঞ্জে কর্মরত সেনাসদস্✅যরা ঘটনাস্থলে গেলে ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দেন বিক্ষোভকারীরা।

একপর্যায়ে সেনাসদস্যদের সঙ্গে বাগ্বিতণ্ডায় জড়ান তারা। পরে বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে সেনাসদস্যদের মারধর শুরু করলে সেনাসদস্যরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে🅘ন। বিক্ষোভকারীদের হামলায় সেনাসদস্যরা দৌড়ে প﷽াশের বাড়িতে আশ্রয় নেন। এ সময় এক সেনাসদস্যের কাছ থেকে একটি অস্ত্র নিয়ে ছিনিয়ে নিয়ে সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

ঘটনার পর ছিনিয়ে নেওয়া অস্ত্র নিয়ে বিক্ষোভকারীরা মিছিল করেন। পরে অস্ত্রটি গোপীনাথপুর পুলিশ তদন্তকেন্দ্রে জমা দেন বিক্ষোভকারীরা। কিন্তু তারা অস্ত্রটি নিতে অস্বীকৃতি জানালে গোপীনাথপুর ইউপির সাবেক চেয়ারম্যান লাচ্চু শরীফের কাছে জমা দ♋েওয়া হয়।

লাচ্চু শরীফ জানান, বিক্ষোভকারীরা তার কাছে অস্ত্র⛄টি জমা দিয়ে যান। তিনি ইতোমধ্যে সেনাবাহিনীকে অস্ত্রের বিষয়টি জানিয়েছেন। তারা অস্ত্র নিতে🌸 আসছেন বলে জানিয়েছেন। তার আগপর্যন্ত অস্ত্রটি তার (লাচ্চু) কাছে রাখতে বলেছেন।

জানতে চাইলে গোপালগঞ্জে কর্তব্যরত সেনাবাহিনীর মেজর আতিকুর রহমান রোসাদ বলেন, এ ব্যাপারে পরে বিস্তারিত ꦕতথ্য জানিয়ে দেღওয়া হবে।

Link copied!