• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাওয়ালপিন্ডি টেস্ট

লিটন ও মিরাজের ফিফটিতে ফলোঅন এড়িয়ে লড়ছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০২:৪৭ পিএম
লিটন ও মিরাজের ফিফটিতে ফলোঅন এড়িয়ে লড়ছে বাংলাদেশ
অপরাজিত ফিফটি করেছেন লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজ। ছবি : সংগৃহীত

অতি অল্প সময়ের মধ্যে ৬টি উইকেট হারানোর ফলে ভোগান্তিতে পড়ে বাংলাদেশ দল। এরপর কঠিন ধৈর্য দেখিয়ে সপ্তম জুটিতে বেশ স্বাচ্ছন্দে ব্যাট করছেন লিটন কুমার দಞাস এবং মেহেদি হাসান মিরাজ। সময় নিয়ে ক্রিজে থিতু হয়েছেন। দুজনের ১০০ রানের জুটিতেই শেষ পর্যಞন্ত ফলোঅন এড়িয়েছে বাংলাদেশ। ঠিক টেস্ট মেজাজের না হলেও দুজনে দেখিয়েছেন এমন উইকেটে কিভাবে খেলতে হয়।

রাওয়ালপিন্ডিতে রোববার সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সফরকারীদের ২৭৪ রানের জবাবে খেলতে নেমে ৩০ পেরুনোর আগেই প্যাভিলিয়নে বাংলাদেশের ꩵটপ অর্ডার। ২০ রানের মাঝে ৪ উইকেটের পতন। ২৬ রানেই চলে যায় ৬ উইকেট।

শঙ্কা ছিল নিজেদের টেস্ট ইত🍸িহাস🌜ে সর্বনিম্ন রানে অলআউটের। লিটন ও মিরাজ সেই লজ্জা পার করেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ১৩৫ রান। লিটন ৫৪ ও মিরাজ ৫০ রানে ক্রিজে রয়েছেন।

এর আগে বাংলাদেশের সর্বনিম্ন স্কোর ছিল ৪৩। ২♏০১৮ সালে ক্যারিবিয়ানদের মাটিতে ৪৩ রানে অলআউট হয়েছিল টাইগাররা🃏। সেই লজ্জার স্কোর আগেই পেরিয়ে যায় বাংলাদেশ।

পাকিস্তানের ২৭৪ রানের বিপরীতে ফলোঅন এড়াতে বাংলাদেশে൩র দরকার ছিল ১২৫ রান। মিরাজ ও লিটন সেট🍒াও করেছে। শুধু তাই নয়, তাদের অপরাজিত ফিফটিতে এখন ইনিংস বড় করার লড়াইয়ে রয়েছে বাংলাদেশ।

Link copied!