• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আ.লীগ নেতার হোটেলে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, বিদেশিসহ নিহত ২১


যশোর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ১২:৪৫ পিএম
আ.লীগ নেতার হোটেলে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, বিদেশিসহ নিহত ২১

যশোরে আওয়ামী লীগ নেতার শাহীন চাকলাদারের মালিকনাধীন হোটেল জাবির ইন꧅্টারন্যাশনালে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা। এতে আগুনে পুড়ে ২১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (৬ আগস্ট) সকালে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে একজন ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন। এদিকে লুটপাটের সময় সেখানে আটকা পড়ে কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্꧂শীরা।  

শা🐈হী♛ন চাকলাদার যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জানা গেছে, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের খবর পাওয়ার পর বেলা সাড়ে তি𝕴নটার দিকে যশোর শহরে মিছিল বের করে ছাত্র-জনতা। ওই মিছিল থেকে বিক্ষুব্ধ লোকজন চিত্রা মোড়ে অবস্থিত হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর শুরু করে। দ্বিতীয় দফায় বিকেল চারটার দিকে লোকজন সেখানে আগুন ধরিয়ে দেয়। রাত সা💟ড়ে নয়টার দিকে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। মরদেহগুলো উদ্ধারের পর যশোর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ জানান, সোমবার রাত ১১টা পর্যন্ত ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ✤একজনের মৃত্যু হয়েছে। নিহত বিদেশি নাগরিকের বিষয়ে ইন্দোনেশিয়ার এম্বাসি থেকে খ꧟োঁজখবর নেওয়া হয়েছে।

যশোর সিটি কলেজ থেকে আন্দোলনে অংশ নেওয়া মারুফ হোসেন নামের এক এইচএসসি পরীক্ষার্থী বলেন, “আমা📖দের আন্দোলনে কিছু উগ্র ছেলে ছিল। বিজয় মিছিলে সাধারণ আন্দোলনকারীদের সঙ্গে তারাও জাবির হোটেলে ঢুকে পড়ে। আমরা মূলত হোটেলটি দেখতে সেখানে গিয়েছিলাম। তবে ওই ছেলেরা সিঁড়ি দিয়ে উঠতে উঠতে বিভিন্ন তলায় চলে যায়। কেউ কেউ আগুন ধরিয়ে দেয়। এতে আমার কয়েকজন বন্ধু আটকা পড়ে আগুনে পুড়ে মারা গেছে।”

Link copied!