• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষ ম্যাচেও মালয়েশিয়ার কাছে ধরাশয়ী জামালরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২২, ১২:৩৯ এএম
শেষ ম্যাচেও মালয়েশিয়ার কাছে ধরাশয়ী জামালরা
ছবি- সংগৃহীত

এশিয়ান কাপ বাছাইয়ের বাহরাইন ও তুর্কমেনিস্তানের কাছে হ💛ারের পর তৃতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে ধরাশয়ী হয়েছে বাংলাদেশ ফুটবল দল।

মঙ্গলবার (১৪ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশকে ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে এশিয়া কাপের চূড়ান্ত পর্বের টিকিট নꦿি��শ্চিত করেছে মালয়েশিয়া। আর বাংলাদেশ জয়হীন এক চ্যালেঞ্জ শেষ করলো।

আগের ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ভয়-ডরহীন এক ম্যাচ খেলে ২-১ গোলে হারলেও প্রশংসা কুড়িয়েছিল বাংলাদেশ। কিন্তু মালয়েশিয়ার বিপক্ষে শেষ ম্যাচে এসে যেন খেলাই ভুলে গিয়েছিল জামাল ꦐভুঁইয়ারা।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যেতে পারত মালয়েশিয়া। বল গোলপোষ্টে লেগে ফিরে না এলে শুরুতেই পিছিয়ে যেত বাংলা🍒দেশ। ওই যাত্রায় রক্ষা হলেও ১৫ মিনিটে পেনাল্টি খেয়ে বসে বাংলাদেশ। ফয়সালকে ফাউল করে বিপদ ডেকে এনেছিলেন বাংলাদে꧟শের ডিফেন্ডার আতিকুর রহমান ফাহাদ।

স্পট কিক থেকে গোল করে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান মালয়েশিয়ার রশিদ। তবে সেটা ফিরিয়ে দিতেও বেশি সময় নেয়নি ক্যাবরেরার দল। তুর্কমেনিস্তানের বিপক্ষে দেয়া গোলের মতো একইভাবে বিশ্বনাথের লম্বাও থ্রো থেকে প্রথমে রাকিবের হেড, পরে ইব্রাহিমের হেডে স্কোরবোর্ডে ১-১ গোলে সমতায় ফেরে লাল সবুজরা।

ওই স্কোরে বিরতিতে যেতে পারলে একটা চাপে থাকতো মালয়েশিয়া; কিন্তু ৩৭ মিনিটে দ্বিতীয় গোল করে স্বাগতিকরা। শুরু🍸 হয় স্বাগতিকদের আরো আধিপত্য। তবে দ্বিতীয়ার্ধে বেশি আগ্রাসী ছিল মালয়েশিয়া। বিরতির পর খেলা শুরুর দ্বিতীয় মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে তারা। চতুর্থ গোলটি 𒅌করে ৭৩ মিনিটে।

আগের ম্যাচে যারা বদলি হিসেবে নেমেছিলেন তারা ভালোই খেলেছিলেন। হয়তো দিনটি বাংলাদেশের ভালো খেলারই ছিল; কিন্তু এই ম্যাচে কোন বদ𝔍লিই ঠিকমত𝔍ো কার্যকর হয়নি। ফয়সাল আহমেদ ফাহিম একবার গোলরক্ষককে একা পেয়েও শট নিতে পারেননি।

৪-১ গোলে এগিয়ে যাওয়ার পর নিশ্চিত হয়ে যায় মালয়েশিয়ার জয়। বাংলাদেশ এক💜টা গোল দিতে পারে কিনা সেটাই ছিল দেখার; কꦉিন্তু সেটা আর হয়নি- বড় হারেই এশিয়ান কাপ মিশন শেষ হলো লাল-সবুজ জার্সিধারীদের।

Link copied!