• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লজ্জার রেকর্ডে কোহলির পাশে শুভমান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৩:৪৬ পিএম
লজ্জার রেকর্ডে কোহলির পাশে শুভমান
বিরাট কোহলি ও শুভমান গিল। ছবি : সংগৃহীত

ভারতের ব্যাটার শুভমন গিল টেস্ট ক💮্রিকেটে আবারও ব্যর্থ। দীর্ঘ দিন পরে টেস্ট খেলতে নেমে রান পেলেন না শুভমান। বৃহস্পতিবার চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন আউট হয়ে গেলেন শূন্য রানে। লজ্জার নজিরে বিরাট কোহলির পাশে বসলেন তিনি।

রোহিত শর্মা ফেরার পর নেমেছিলেন শুভমান। কিন্তু ক্রিজ়ে থাকাকালীন কখনও স্বচ্ছন্দে দেখায়নি তাকে। বাংলাদেশের বোলারেরা বার বার চা🗹ইলেন যাতে শুভমান লেগ সাইডে খেলেন।

অষ্টম ওভারের তৃতীয় বল করছিলেন হাসান মাহ🐷মুদ। তিনি লেগ স্টাম্পের অনেকটা বাইরে বল করেন। গিল ফ্লিক করতে গিয়েও পারেননি। বল তার ব্যাটে হালকা খোঁচা লেগে উইকেটকিপার লিটন দাসের হাতে জমা পড়ে।

🦩এই নিয়ে এক বছরে টেস্টে তিন বার শূন্য করলেন শুভমান। কোহলিরও এই নজির রয়েছে। এ ছাড়া মনসুর আলি খান পতৌদি (১৯৬৯), দিলীপ বেঙ্গসরকর (১৯৭৯) এবং বিনোদ কাম্বলির (১৯৯৪) এই নজির র▨য়েছে। কোহলি ২০২১ সালে এক বছরে তিন বার শূন্য করেছেন।

তবে এক বছরে টেস্টে সবচেয়ে বেশি শূন্য করার নজির রয়েছে মোহিন্দর অমরনাথের। তিনি ১৯৮৩ সালে সে🤪ই নজির গড়েছ🧸িলেন।

এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদ এবং রাজকোট টেস্টে শূন্য করেছিলেন শুভমান। দলে তার জায়গা নিয়ে টানাপড়েন তৈরি হয়েছিল। পরে অবশ্য দু’টি শতরান এবং দু’টি অর্ধশতরান করে ꧅জায়গা ধরে রেখেছিলেন।

Link copied!