• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রাণনাশের হুমকি দিয়ে অভিযুক্ত নারী ফুটবল কর্মকর্তা কিরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০১:৫১ পিএম
প্রাণনাশের হুমকি দিয়ে অভিযুক্ত নারী ফুটবল কর্মকর্তা কিরণ
মাহফুজা আক্তার কিরণ। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নারী উইংয়ের চেয়ারম্যানের মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে মতিঝিল থানায় সাধারণ ডায়েরি করেছেন এক ক্লাব কর্মকর্তা। গত ১৪ সেপ্টেম্বর মতিঝিল থানায় বেগম আনোয়ারা স্পোর্টিং ক🌳্লাবের সাধারণ সম্পাদক এ. আর. মনিরুজ্জামান এই ডায়েরি দায়ের করেন।

বাফুফেতে নারী ফুটবল নিয়ে কিরণের স্বেচ্ছাচারিতার অভিযোগ অনেক পুরোনো। এবার তারই নতুন প্রমাণ মিলল। শর্ত মেনে নারী ফুটবল লিগে খেলার আবেদন করার পরও খেলতে না দেওয়ার ফলে আর্থিক ক্ষতিপূরণের দাবি করতে গেলে প্র💃াণনাশের হুমকি দেওয়ার ম𝓀ত গুরুতর  অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

নারী ফ♓ুটবলে কিরণ একনায়কতন্ত্র চালাতে চেষ্টা করছেন এমন অভিযোগ উঠেছে বহুবার। তবে সভাপতি কাজী সালাউদ্দিনের প্রিয়জন বলেই তার বিরুদ্ধে সহজে আওয়াজ তুলতেন না তেমন কেউই। 

সরকার পরিবর্তনের পর থেকেই বদলে গেছে প্রেক্ষাপট। নির্বাচনে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন ♔সালাউদ্দিন👍। এবার ফুটবলাঙ্গনের মানুষ মুখ খুলতে শুরু করেছে, অভিযোগ কিরণের দিকে।

তার বিরুদ্ধে দায়ের করা জিডিতে উল্লেখ করা হয়- মাহফুজা আক্তার কিরণের যোগসাজশে ২০২১-২০২২ মৌসুমে দু’টি ক্লাব বেগম আনোয়ারা এসসি ও ঢাকা ডায়মন্ড এসসি লিগে অংশ নিতে পারেনি। ফলে ক্লাব দু’টির আনুমানিক ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ওই ক্ষতিপূরণের টাকা গত ৪ আগস্ট আনুমানিক সকাল ১০টার দিকে বাফুফে ভবনে চাইতে গেলে কিরণ সেই টাকা দেবেন না বলে জানিয়ে দেন এবং ভয়-ভীতি প্রদর্শ🔜নসহ হুমকি দেন।

কিরণের বিরুদ্ধে ডিজিতে অভিযোগ করা হয়- তিনি মনিরকে প্রাণনাশে𝐆র হুমকি দেন। এছাড়া জিডিতে কিরণের বিౠরুদ্ধে ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের দিন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের টাকা দিয়ে আন্দোলনরত ছাত্র-জনতাকে হত্যার নির্দেশ দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। 

অ♛ভিযোগকারী কিরণের বিরুদ্ধে অতীতে বিভিন্ন দুর্নীতি ও অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলে জিডিতে যে কোনো সময় দেশত্যাগ করতে পারে ব𒁏লে সন্দেহ প্রকাশ করেন। 

বিষয়টি তদন্তের জন্য তদন্তকারী কর্মকর্তা ꩲনিয়োগ দেওয়া হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। সালাউদ্দিন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও নির্বাচন নিয়ে পুরো প্রস্তুতি নিচ্ছেন কিরণ এমনটাই জানিয়েছে ঘনিষ্ঠ🔥 সূত্র। 

Link copied!