• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আবু সাঈদকে নিয়ে যা বললেন বেরোবির নবনিযুক্ত উপাচার্য


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৫:২০ পিএম
আবু সাঈদকে নিয়ে যা বললেন বেরোবির নবনিযুক্ত উপাচার্য
মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন রংপুরের নবনিযুক্ত উপাচার্য ড. মো. শওকত আলী। ছবি : প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুরের নবনিযুক্ত উপাচার্য ড. মো. শওকত আলী বলেছেন, “শহীদ আবু সাঈদের রক্তের ঋণ কখনো শোধ করা যাবে না। যে দায়িত্ব পেয়েছি, তা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে চাই। আবু সাঈদ হত্যা ও শিক্ষার্থীদের হামলার সঙ🎀্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্𓄧য🅺 পদে যোগদান শেষে তিনি এসব কথা বলেন।

শওকত আলী বলেন, “শিক্ষ✃া ও গবেষণায় প্রাধান্য দিয়ে এই বিশ্ববিদ্যালয়কে অনন্য পর্যায়ে পৌঁছানো হবে। আবাসন সমস্যার সমাধান করে বিশ্ববিদ্যালয়কে একটি আবাসিক বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে চাই। নিজের জন্য নয়, বরং শিক্ষা ও গবেষণাসহ এই বিশ্বব♏িদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করাই আমার লক্ষ্য।”

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে শওকত আলী বলেন, “শিক্ষার্থীরা চাইলে ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ করা হবে। ছাত্র সংসদ চালুর ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে। শিক্ষার্থীদের জন্য একাডেমিক ভবন, আবাসিক হল, অডিটোরিয়ামসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের জন্য বিভিন্ন মেয়🌳াদে পরিকল্পনা নেওয়া হবে।”

বৃহস্পতিবার সকালে প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে ডিনস কমিটি, বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানসহ শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে পৃথক পৃথক মতবিনিময় ক🌞রেন উপাচার্য। এসময় তিনি ক্যাম্পাসে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক রাখতে সবার সহযোগিতা ও পরামর্শ প্রত্যাশা করেন।

এর আগে বিশ্🔥ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের প্রফেসর ড. মো. শওকত আলীকে বেরোবির ষষ্ঠ উপাচার্য হিসেবে নিয়োগ দেন। 

Link copied!