• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দ. আফ্রিকাকে হারিয়ে আফগানদের ইতিহাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১২:৪০ পিএম
দ. আফ্রিকাকে হারিয়ে আফগানদের ইতিহাস
উইকেট লাভের পর ফারুকির উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

চলতি সিরিজের প্রথম ওয়ানডে ক্রিকেট ম্যাচে দুর্দান্ত বোল🐼িংয়ে দক্ষিণ আফ্রিকাকে চেপে ধরেছিল আফগানিস্তান। উইয়েন মুল্ডারের ফিফটিতে কোনোরকমে তিন অঙ্ক ছুঁয়ে অলআউট হয়েছে প্রোটিয়ারা। সহজ লক্ষ্য তাড়ায় ৬ উইকেটের বড় জয় পেয়েছে আফগানিস্তান। ক্রিকেটের যেকোনো সংস্করণে 🌠প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকাকে হারানোর স্বাদ পেল আফগানরা।

বুধবার রাতে শারজায় ৩৩ ওভার ৩ বলে ১০৬ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। জবাবে খেলতে নেমে ২৬ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা। তিন ম্যাচের সিরিজে আফগানিস্তান এগিয়ে গেছে ১–০ ব্যবধ👍ানে।

১০৭ রানের লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই ফেরেন রহমানুল্লাহ গুরবাজ। দলীয় ১৫ রানে রহমত শাহও (৮) ফিরে গেলে চাপে পড়ে আফগ𝓡ানিস্তান। এরপর দেখে-শুনে খেলেছেন দুই আফগান ব্যাটসম্যান রিয়াজ হাসান ও হাশমতউল্লাহ শহীদি। দলীয় ৩৮ রানে ফিরে যান রিয়াজ (১৬)।

তবে অধিনায়ক হাশমতউল্লাহ ও আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে আবার জুটি গড়েন। দলীয় ৬০ রানে হাশমতউল্লাহ ফির🐷লে ভাঙে এ জুটি। এরপর ওমরজাই ও গুলবাদিন নাইব দুর্দান্ত ব্যাটিং করেছেন। আজমতউল্লাহ ২৫ ও নাইব ৩৪ রানℱে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে আফগানিস্তানকে এ দিন শুরুতেই জয়ের ভিত গড়ে দেন দুই বোলার পেসার ফজলহক ফারুকি ও স্পিনার মোহাম্মদ গজনফর। এ দুজন মিলেই মূলত গুঁড়িয়ে দেন প্রোটিয়াদের টপ অর্ডার। দক্ষিণ আফ্রিকা ৩৬ রান তুলতেই হারায় ৭ উইকেট। এরপর༒ চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেﷺনি দক্ষিণ আফ্রিকা

Link copied!