• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফোনালাপ ফাঁস

‘আমি খুব কাছাকাছিই আছি, যাতে চট করে ঢুকে পড়তে পারি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০১:২০ পিএম
‘আমি খুব কাছাকাছিই আছি, যাতে চট করে ঢুকে পড়তে পারি’
শেখ হাসিনা। ফাইল ছবি

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ত্যাগ করেন শেখ হাসিনা। এরপর থেকে ভারতে অবস্থান করছেন তিনি। ভারতীয় গ🌱ণমাধ্যম সূত্রে জানা গেছে, বর্তমানে দিল্লিতে রয়েছেন তিন🔯ি। এদিকে ফাঁস হওয়া একটি ফোনালাপ থেকে জানা গেছে, খুব কাছাকাছিই আছেন শেখ হাসিনা।

বৃহস্পতিবার শ🌸েখ হাসিনার সঙ্গে তানভীর নামের যুক্তরাষ্ট্রপ্রবাসী এক আওয়ামী লীগ নেতার কথোপকথনের একটি অডিও ফাঁস হয়েছে। যদিও অডিওটি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি সংবাদ প্রকাশ।

ওই অডিওতে তানভীরকে বলতে শোনা যায় : আপা বাংলাদেশে একটা নিউজ আসছে, আপনাকে গাজিয়াবাদ থেকে দিল্লিতে🐬 ট্রান্সফার করছে হেলিকপ্টারে করে।

এর উত্তরে শেখ হাসিনা বলেন, “আমি দেশের খুব কাছ🤡াকাছি আছি। অতদূরে নাই। আমি খুব কাছাকাছিই আছি, যাতে আমি চট করে ঢুকে পড়তে পারি।”

এ সময় তানভীর বলেন, “আপা কষ্ট লাগে, আপনি যে মিডিয়াদের দিয়ে আসছেন, এরা সত্য বলে না, এরা কাজ করে না আপা। কই যাব আপা। আল্লাহ আপনারে বাঁচাই রাখুক। আমরা আছি আপা। আপনি যখন 🌼নির্দেশ দেবেন, তানভীর তুমি আমেরিকা থেকে দেশে চ💦লে আসো, এসে কামরাঙ্গীরচর-কেরানীগঞ্জে দলীয় নেতৃত্ব গোছাও, আপনি বললে সাথে সাথে দৌড় দেব আপা।”

শেখ হাসꦛিনা বলেন, “এখন গেলেই দেবে একখানা মামলা, শেষে কিছুౠই করতে পারবা না। আমার বিরুদ্ধে ১১৩টা মামলা। এইসব জিনিসগুলো নিয়ে জাতিসংঘ থেকে সবার কাছে বলা দরকার, ফলস মামলা দিচ্ছে। আমার পরিবারের কেউ বাকি নাই। সবার নামে মামলা।”

ফোনালাপে আরও যেসব কথা হয়েছে-

তানভীর : এলাকার ছাত্রলীগ-যুবলীগকে আমি সহায়তা করছি। আপনি যদি বলেন ꧋তুমি এখানে থেকে ওদের হেল্প করো, করলাম। আর যদি বলেন তুমি দেশে গিয়ে দল গোছানোর চেষ্টা করো তাহলে করবো আপা। আপনার সিদ্ধান্ত আপা।

শেখ হাসিনা বলেন, এখানে বসে এখন সাহায্য করো। এটাই সবচ🌊েয়ে বেশি কাজে লাগবে। দেশে পরে গেলেও হবে।

তানভীর🍃 : আইনজীবীরা দাঁড়াতে পারছে না। এই বিষয়ে যদি আপনি পরামর্শ দিতেন

শেখ হাসিনা বলেন, আইনজীবীদের 𒁃বলো লোকজনকে অর্গানাইজ করে যেন আইনজীবীরা সেখা🎶নে যায়।

শেখ হাসিনাকে আবার বলতে শোনা যায়, “তুমি যেখানে আছো সেখানে তো💦 ইলেকশন চলছে। তাদের ক্যাম্পেইনিংয়ের সময় তাদের সঙ্গে যোগাযোগ রাখা, ক্যাম্পেইনিংয়ে সহযোগিতা করার সাথে সাথ꧙ে এই বিষয়গুলো জানিয়ে রাখা। এদের কাছ থেকে একটা সাপোর্ট নিয়ে আসা।”

তানভীর: আমার মনে হয় এবার ট্রাম্প আসবে।𒐪 ট্রাম্প আসলে আমাদের জন্য খুবই ভালো আপা।

শেখ হাসিনা বলেন, “সে যেই আসুক। তাদের ক্যাম্পেইনিংয়ে থাকলে, তাদের সঙ্গে যোগাযোগ হলে ভবিষ্যতে꧒ কাজে লাগবে। এটা আমি সবাইকে বলেও দিয়েছি।”

Link copied!