• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্কারের জন্য সিনেমা জমা দেওয়ার আহ্বান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০২:২৮ পিএম
অস্কারের জন্য সিনেমা জমা দেওয়ার আহ্বান
অস্কার ও নির্মাতা মতিন রহমান

৯৭তম অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র জমা দেওয়ার আহ্বান জানিয়েছে ‘অস্কার বাংলাদেশ কমিটি’। এই কমিটি ছাড়া সরাসরি অস্কারে ছবি পাঠানোর সুযোগ নেই। সেই লক্ষ্যে ছবি মনোনয়নের জন্🌼য প্রখ্যাত নির্মাতা মতিন রহমানকে চেয়ারম্যান করে ৭ সদস্যের ‘অস্কার বাংলাদেশ কমিটি’ গঠন করা হয়েছে।  যে কমিটির মাধ্যমে ৯৭তম অস্কারে যাবে ঢাকা থেকে নির্বাচিত সিনেমা। সেই লক্ষ্যে মনোনয়নের জন্য বাংলাদেশি চলচ্🉐চিত্র আহ্বান করছে কমিটি।

মতিন রহমানের কমিটি থেকে জানানো হয়, প্রথম শর্ত ছবিটিকে ১ নভেম্বর ২০২৩-এর পর এবং ৩০ সেপ্টেম্বর ২০২৪-এর আগে মুক🍨্তি পেতে হবে। তাই নয়, এই সময়ের মধ্যে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি টানা ৭ দিন বাণিজ্যিকভাবে প্রদর্শিত হতে হবে। এতে ইংর🌱েজি সাব-টাইটেলসহ যেকোনও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশির্বাদ চলচ্চিত্র (৭/৯ ইর্স্টান কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ𝕴্রহ করে আগামী ২১ সেপ্টেম্বর, শনিবার বেলা ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন ৯৭তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর রবিন শামস।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৫ সালের ২ মা🙈র্চ অনুষ্ঠিত হবে ৯৭তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম অ্যাওয়ার্ড সেগুলোরই একটি।

Link copied!