• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘শিল্পকলা একাডেমিতে ওয়াজ মাহফিল করতে পারবেন, নাটকও করতে দিতে হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০২:৩১ পিএম
‘শিল্পকলা একাডেমিতে ওয়াজ মাহফিল করতে পারবেন, নাটকও করতে দিতে হবে’
সৈয়দ জামিল আহমেদ

শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থি🌞য়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ জামিল আহমেদ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) একাডেমিতে যোগদান করার পর দুপুরে জাতীয় চিত্রশালা মিলনায়তনে সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন তিনি। সেখানে 💛তিনি বলেন, “শিল্পকলা একাডেমিতে যদি ওয়াজ মাহফিল করতে চান, করতে পারবেন পাশাপাশি 🌳নাটকও করতে দিতে হবে।”

সৈয়দ জামিল আহমেদ বলেন, শিল্পকলা একাডেমিতে যদি সারা মাস কোরআন তেলাওয়াত করতে চান করেন। কোরআন তেলাওয়াত করে যদি শৈল্পিক উৎকর্ষ বিকাশ করছেন, তো করেন। কিন্তু পাশাপাশি কেউ যদি হিন্দুধর্মের মতো চিন্তা করে তারও তো জায়গা আছ🐷ে। এটুকু নিশ্চয়তা দিচ্ছি আমার ব্যক্তিগত মতামতের ওপর কোনো কিছু নির্ভর করবে না জেলার মানুষদের♍ যা দেখতে চায় সেগুলো উপস্থাপন করা হবে।

এরপর তিনি আরও বলেন, ‘আপনাদের মতো করে বিবেচনা করে এই জায়গাটার (শিল্পকলা) প্রসার করেন। ওয়াজ ꦕমাহফিল করতে চাইছেন শিল্পকলা 𝓀একাডেমিতে করেন, আমিও তাহলে চাইব তার পাশাপাশি নাটকও করতে দেন। এ রকম ইনক্লুসিভ সোসাইটি সবাই মিলে সব ধরনের মত প্রকাশ করবে এখানে। আমার একক ব্যক্তিগত চিন্তা যাবে না। সবার চিন্তা হতে হবে, অডিটরিয়ামে মানুষ যেন শিল্পবান্ধব হয়।’

Link copied!