• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চেন্নাই টেস্টের প্রথম দিন

শুরুটা বাংলাদেশের হলেও শেষটা ছিল ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৫:৫১ পিএম
শুরুটা বাংলাদেশের হলেও শেষটা ছিল ভারতের
সেঞ্চুরিয়ান রবিচন্দ্রন অশ্বিনের পাশে নাহিদ রানা । ছবি : সংগৃহীত

বাংলাদেশ দল বৃহস্পতিবার চেন্নাইয়ের এম এ চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে দুর্দান্ত শুরু করে। দিনের শুরুটা 💯ছিল বাংলাদেশের বোলারদে🔥র দখলে। ১৪৪ রানের মধ্যে ভারতের ৬টি উইকেটের পতন ঘটে। কিন্তু রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ১৯৫ রানের জুটিতে দিনের শেষটা ভারতের দখলে চলে যায়।

প্রথম টেস্๊টের প্রথম ইনিংসে ভারত বৃহস্পতিবার প্রথম দিনের খেলাশেষে ৬ উইকেটে ৩৩৯ রান করে। অশ্বিন তার ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করেন। আর ১০২ রানে অপরাজিত রয়েছেন তিনি। ৮৬ রানে অপরাজিত থাকা জাদেজা ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির পথে রয়েছেন।

টস হেরে ব্যাট করতে নেমে পরপর উইকেট হারিয়ে কিছুটা চাপে স্বাগতিক ভারত। শুরু থেকেই হাসান ও তাসকিনকে খেলতে অস্বস্তিতে ভুগেছেন ভারতের দুই ওপেনার। চতুর্থ ওভারে হাসানের ব🔯লে রোহিতের বিপক্ষে রিভিউ নিয়েছিল বাংলাদেশ। আম্পায়ার্স কলের কারণে সে যাত্রায় লেগ বিফোর থেকে বেঁচে যান ভারত অধিনায়ক। তবে নিজের পরের ওভারে ফিরেই রোহিতকে সাজঘরে ফেরান হাসান।

ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলটি স্টাম্পের ভেতরে রেখেছিলেন হাসান। রোহিত একটু বেশি সাಌবধানে ডিফেন্স করতে গিয়ে পুরো ব্ꦜযাটে পাননি। ব্যাটের কানা নিয়ে বল জমা পড়ে প্রথম স্লিপে শান্তর হাতে। দারুণ লো ক্যাচ নিয়েছেন শান্ত। সাজঘরে ফেরার আগে ১৯ বলে ৬ রান করেছেন রোহিত।

তিনে নেমে সুবিধা করতে পারেননি শুভমান গিল। অষ্টম ওভারে হাসানের লেগ স্টাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছ𒁃নে ধরা পড়েন গিল। ৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়া ভারতের ভরসা হয়ে চারে নেমেছিলেন বিরাট কোহলি। তবে অভিজ্ঞ এই ব্যাটারকেও দাঁড়াতে দেননি হাসান। দশম ওভারে হাসানের করা অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপার লিটনকে ক্যাচ দেন কোহলি (৬)। এখন ক্রিজে রয়েছেন জয়সাওয়াল ৫৬ ও লোকেশ রাহুল ১৬ রান করে বিদায় নেন। তখন অশ্বিন ও জাদেজার কাব্যিক জুটি গড়🎃ে উঠে।

অশ্বিন ১১২ বলে ১০২ রান করেন ১০টি চার ও ২টি ছক্🌄কায়। আর জাদেজা ১১৭ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ৮৬ রান করেছেন।

বাংলাদেশের হাসান মাহমুদ ৫৮ রানে ৪টি এবং ন♉াহিদ রানা ও মেহেদি🍌 হাসান মিরাজ ১টি করে উইকেট পান।

Link copied!