• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:১২ পিএম
জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট

ক্ষতিকর জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করে নবায়নযোগ্য শক্তি সম্প্রসা💜রণের দাবিতে জলবায়ু ধর্মঘট পালন করে๊ছেন কুড়িগ্রামের জলবায়ু কর্মীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রাম ধরলা নদীর মাঝে জেগে✃ ওঠা চরে এ প্রতিবাদী কর্মসূচি পালিত হয়। এর আগে একটি বিক্ষোভ মিছিল ধরলা সেতুর টꦰোল ঘর থেকে শুরু হয়ে ধরলা নদীর পাড়ে গিয়ে শেষ হয়।

ফ্রাইডেস ফর ফিউচারের বাংলাদেশ গ্▨রুপ ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের জলবায়ু কর্মীদের💮 অংশগ্রহণে এ কর্মসূচি পালন করা হয়।

তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি নির্ভরতা কমাতে সরকার ও বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান বক্তারা। পাশাপাশ꧙ি কুড়িগ্রামের নদীগুলোকে সুপরিকল্পিতভাবে খনন করে পানি প্রবাহের নিশ্চিতের দাবিও জানানো হয়।

এতে বক্তব্য রাখেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের জেলা স🦹মন্বয়ক সুজন মোহন্ত, সদস্য রাকিবুল ইসলাম, মুজাহিদ জয়, খাদিজা আক্তার, জান্নাতুল ফেরদৌস যুঁথি, কামরুন্নাহার কনা, জান্নাতুল ফেরদৌস মিম।

জেলা সমন্বয়ক সুজন মোহন্ত বলেন, “জীবাশ্ম জ্বালানিতে নয়, বরং দেশ পুনর্গঠনে বিদ্যুৎ ও জ্বালানির✱ মহাপরিকল্পনা ২০২৩ সংশোধন করে নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ করতে হবে। আমরা ক༒ার্বন নিঃসরণ কমাতে চাই। এ জন্য মহাপরিকল্পনার সংশোধন দরকার। কুড়িগ্রামের নদ-নদীগুলোকে সুপরিকল্পিতভাবে খনন করতে হবে।”

Link copied!