• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের বিপক্ষে রেকর্ড অশ্বিন-জাদেজার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৭:১১ পিএম
বাংলাদেশের বিপক্ষে রেকর্ড অশ্বিন-জাদেজার
দৌড়ে রান নিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ছবি : সংগৃহীত

বাংলাদেশের পেসার হাসান মাহমুদে♉র বিধ্বংসী বোলিংয়ে চেন্নাইয়ে প্রথম টেস্টের প্রথম দিনে এক পর্যায়ে ১৪৪ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেখান থেকে ভারতকে টানলেন রবিচন্দ্রন অ𝕴শ্বিন ও রবীন্দ্র জাদেজা। প্রথম দিনের শেষে ভারতের রান ৬ উইকেটে ৩৩৯। অশ্বিন ও জাদেজার মধ্যে ১৯৫ রানের জুটি হল। বাংলাদেশের বিপক্ষে রেকর্ড করলেন ভারতীয় জুটি।

টেস্টে বাংলাদেশের বিপক্ষে সপ্তম উইকেটে সবচেয়ে বেশি রানের জুটি গড়লেন অশ্ব🥃িন ও জাদেজা। এর আগে এই রেকর্ড ছিল শচীন টেন্ডুলকার ও জহির খানের মধ্যে। ১৩৩ রান করেছিলেন তারা। সেই রেকর্ড 𝔉এই ম্যাচে ভেঙে দিলেন অশ্বিন ও জাদেজা। এখনও অপরাজিত রয়েছেন তারা। দ্বিতীয় দিন এই জুটি আরও বড় করার চেষ্টা করবেন ভারতের দুই ব্যাটার।

ঘরের মাঠে সপ্তম উইকেটে সবচেয়ে বেশি রানের জুটিতে দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন ও জাদেজা। শীর্ষে কপিল দেব ও সৈয়দ কিরমানি। ভারতের মাটিতে ১৪টি ম্যাচে ৬১৭ রান করেছেন তারা। অশ্বিন ও জাদেজা ১৪ꦦটি ম্যাচে ৫৯৫ রান করেছেন। দ্বিতীয় দিন কপিল-কিরমানি জুটিকে ছাপিয়ে যেতে পারেন ভারতের দুই স্পিনার-অলরাউন্ডার।

৬ উইকেট পড়লেও শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন অশ্বিন ও জাদেজা। পাল্টা বড় শট খেলতে থাকেন তারা। তাদের আক্রমণে চাপে পড়ে যায় বাংলাদেশ। দিনের শেষ পর্যন্ত টিকে দুই ব্যাটার। অশ্বিন ১১২ বলে ১০২ রানে খেলছেন। টেস্টে ষষ্ঠ শতরান করেছেন তিনি। ১০টি চার ও দু’টি ছক্কা মেরেছেন অশ্বিন। অন্য দিকে জাদেজা ১১৭ বলে ৮৬ রানে খেলছেন। তিনিও ১০টি চার ও দু’টি ছক্কা ম🍨েরেছেন। দ্বিতীয় দিন তার কাছেও সুযোগ রয়েছে শতরান করার।

Link copied!