• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইসিসি র‍্যাঙ্কিং

বোলিংয়ে সেরা দশে সাকিব, উন্নতি তাসকিনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০৬:৪০ পিএম
বোলিংয়ে সেরা দশে সাকিব, উন্নতি তাসকিনের
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পর গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের পরাজয়ে র‍্যাঙ্কিংয়ে ছয় নম্বরে উঠে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজে দারুণ বোলিং করেছেন তাসকিন আহমেদ। সাকিবও নিয়েছিলেন ৩ উইকেট। যার সুখবর পেলেন 🥂সাকিব-তাসকিন দুজনেই।

বুধবার (৩০ মার্চ) আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ওয়ানডের সেরা দশ বোল🦄ারের তালিকায় ফিরে এসেছেন বাঁহাতি এই স্পিনার। চার ধাপ এগিয়ে চলে এসেছেন অষ্টম স্থানে। আর এক লাফে ১৫ ধাপ উন্নতি হয়েছে তাসকিনের। শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গার সঙᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্গে যৌথভাবে তিন ফরম্যাটে দেশসেরা এই পেসার এখন আছেন ৩৩তম স্থানে।

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে টাইগার স্পিডস্টার তাসকিনের&nbs🥀p;র‌্যাঙ্কিং ছিল ৬০তম স্থানে। প্রোটিয়াদের বিপক্ষে দুই ওয়ানডে ম্যাচের প♌র প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ উন্নতি হয়েছিল। শেষ ম্যাচটিতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরার সঙ্গে জেতেন সিরিজ সেরার পুরস্কারও। যার ফলে এবার এগোলেন ১৫ ধাপ। 

সাকিব প্রথম ওয়ানডেতে উইকেট না পেলেও দ্বিতীয় ম্যাচে দল হা꧃রলেও ১০ ওভারে ২ মেডেনসহ পেয়েছিলেন ১টি উইকেট। এছাড়া প্রোটিয়াদের বিপক্ষে শেষ ম্যাচটিতে ২৪ রান দিয়ে পান ২ উইকেট। এমন পারফর্ম্যান্সের পর তিনিও ফিরলেন সেরা বোলিংয়ের তালিকায় অষ্টম স্থানে। 

ব্যাট হাতে চার ধাপ উন্নতি হয়েছে শেষ ম্যাচে ৮৭ রান করা তামিম ইকবালের। এখন তার অবস্থান ২০তম স্থানে। এছাড়া ৪৮ রান করা লিটন দাসের🧔 উন্নতি হয়েছে এক ধাপ। এই ওপেনার আছেন ৩০ নম্বরে।

দেশের মধ্যে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান মেহেদী হাসান মিরাজের, তিনি আছেন সাত নম্বরে। আর ব্যাটসম্যানদের মধ্যে ১৭তম স্থানে থেকে শীর্ষে মুশফিকুর♋ রহিম।

Link copied!