• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেস্টে তামিমের দশম সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২২, ০১:২৯ পিএম
টেস্টে তামিমের দশম সেঞ্চুরি
ছবি সংগৃহীত

সবশেষ ২০১৯ সালের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এরপর গত ২৬ মাসে ১৬ ইনিংসে ৬টি হাফ সেঞ্চুরি 🌼হাঁকালেও তামিম যেন ম্যাজিক ফিগারের দেখা পাচ্ছিলেন না। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘুচলো নিজ শহরের মাঠ জ🔯হুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আগের দিনের ৩৫ রানে অপরাজিত তামিম ইকবাল তৃতীয় ಌদিনের শুরুতেই তুলে নেন ক্যারিয়ারের ৩২তম ফিফটি। মাত্র ৭৩ বলেই ৭ বাউন্ডারির মারে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। কিন্তু তিনি যে থেমে থাকার পাত্র নন, সেট꧟ি আবারও প্রমাণ করলেন। ৮৯ রান নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়া তামিম ১৬২ বলে তুলে নিলেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। যার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে এটি প্রথম।  

চট্টগ্রামে সেই ২০১৪ সালে শেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তামিম। সেবার জিম্বাবুয়ের বিপক্ষে ১০৯ রান করেছিলেন বাঁহাতি এই ব্যাটার। এরপর প্রায় সাড়ে সাত বছর কেটে গেলেও চেনা আঙিনা🧸য় তিন অঙ্কের দেখা মিলছিল না তার। সেই আক্ষেপটাও কাটিয়ে উঠলেন তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়ে।

ইনিংসের ৫১তম ওভারের আসিথা ফার্নান্দোর পায়ের ওপর করা ডেলিভারিতে আলতো ফ্লিক করে ১ রান নিয়ে মাইলফলক ছুঁয়েছেন তিনি। যাꦆর সুবাদে মুমিনুল হকের পর 🃏দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সেঞ্চুরিসংখ্যাকে দুই অঙ্কে নিলেন তামিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭৫ রান। উদ্বোধনী জুটিতে ১৬২ রান যোগ করে মাহমুদুল হাসান জয় আউট হয়েছ🔯েন ৫৮ রান করে। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ১ রানে সাজঘরে ফিরে গেছেনন। তবে তামিম অপরাজিত আছে♊ন ১০৩ রানে। তাকে সঙ্গ দিচ্ছেন অধিনায়ক মুমিনুল হক (২)।

Link copied!