• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দ্বিতীয় দিন শেষে বাংলাদেশি ব্যাটারদের দাপট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২২, ০৬:১৪ পিএম
দ্বিতীয় দিন শেষে বাংলাদেশি ব্যাটারদের দাপট
ছবি সংগৃহীত

স্বাগতিক বাংবাদেশের বিপক্ষে প্রথম দিনের ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের শুরুর দিকে সফরকারী শ্রীলঙ্কা বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল। কিন্তু বাংলাদেশি স্পিনারদের বিপক্ষে একমাত্র অ্যাঞ্জেলো ম্যাথিউসের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ৩৯৭ রানে অলআউট হয়ে গেছে। জবাবে ব্যাট ক𒁃রতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের অপরাজিত ইনিংসে দ্বিতীয় দিন শেষ করেছে বিনা উইকেটে ৭৬ রানে।

ইনিংসে লঙ্কানদের চেয়ে ৩২১ রান পিছিয়ে রয়েছে মুমিনুল হকের দল। তবে কোনো উইকেট না হারানোয় দ্বিতীয় দিনশেষে এগিয়ে রয়েছে টাইগাররাই। তামিম ইকবꦛাল ৩৫ এবং মাহমুদু♚ল হাসান জয় ৩১ রানে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে෴ দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলেছিল সফরকারীরা। এরপর কুশল মেন্ডিসের সঙ্গে ৯২ রানের জুটি দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে বাংলাদেশের স্পিনার নাঈম হাসান, সাকিব আল হাসানের ঘূর্ণিতে ৩৯৭ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনি🐻ংস।

ব্যাট হাতে অনবদ্য এক ইনিংস খেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।♋ তবে ১ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ১৯৯ রানে থেমে যায় ম্যাথিউ🎃সের ইনিংস। এছাড়া দীনেশ চান্দিমাল ৬৬ ও কুশল মেন্ডিস করেন ৫৪ রান।

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে অফস্পিনার নাঈম হাসান নেন ক্যারিয়ার সেরা ৬ উইকেট। এছাড়া সাকিব ৩ ও তাইজুল𝔍 ইসলাম নেন ১টি উইকেট।

এরপর দিনের তৃতীয় ও শেষ সেশনে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। দুই ওপেনারের ব্যাটে দারুণ লড়াই করছে স্বাগতিকরা। শ্রীলঙ্কান বোলারদের ধৈর্য পরীক্ষা নিয়ে রানের গতি ঠিকভাবে ধরে রেখেছেন তামিম-জয়। রান তোলায় তাড়াহুড়া নেই এই দুই ওপেনারের। দুই ব্যাটসম্যান দেখেশুনে খেলে উদ্বোধনী জুটিতে পার করেন পঞ্চাশ রানের কোটা। সবশেষ ১৩ ইনিংসে এটি বাংলাদ🦩েশ দলে প্রথম পঞ্চাশ ছোঁয়া উদ্বোধনী জুটি।

এই সেশনে বাংলাদেশ দল ব্যাটিং করেছে ১৯ ওভার। যেখানে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান তুলেছে তার♍া। মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিন তামিম ৩৫ এবং জয় ৩১ রান নিয়ে আবার ব্যাটিংয়ে নামবে𓄧ন।

Link copied!