• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাবিতে দলীয় রাজনীতি নিষিদ্ধসহ তিন দফা দাবিতে বিক্ষোভ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৬:৩৫ পিএম
জাবিতে দলীয় রাজনীতি নিষিদ্ধসহ তিন দফা দাবিতে বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে দলীয় ও লেজুড়বৃতꦜ্🍸তিক সকল রাজনীতি আজীবন নিষিদ্ধসহ তিন দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৩ღটায় শহীদ মিনার প্রাঙ্গণে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কয়েকটি সড়ক ঘুরে বটতল🐈ায় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে তিন দফা দাবি উত্থাপন করেন।  দাবিগুলো হলো দলীয় সকলপ্রকার রাজনীতি নিষিদ্ধ, দ্রুততম সময়ে জাকসু নির্বাচন, ১৪ থেকে ১৭ জুলাই🔥 ক্যাম্পাসে হামলাকারী ও মদদ দাতা সকলকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাষ্ট্রীয় আইনে বিচার নিশ্চিত করতে হবে আয়োজন এবং অভ্যন্তরীণ নিরাপত্তা জোরদার করতে হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ৪৮ তম ব্যাচের শিক্ষার্থী সাকিল বলেন, “আꦡমাদের একটাই দাবি আম⛄রা বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার লেজুড়বৃত্তিক রাজনীতি চাই না। বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করে ক্যাম্পাসে সকল প্রকার দলীয় লেজুড়বৃত্তিক ছাত্র-শিক্ষক কর্মকর্তা কর্মচারী রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ক্যাম্পাসে ছাত্র সংসদ চালু করে সুষ্ঠু ছাত্ররাজনীতি চালু রাখতে হবে।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, “হঠাৎ করে আন্দোলনের মুখে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা মব জাস্টিসের মতোই এবং বিরাজনীতিকরণেরই নামান্তর। তাই অংশীজন সবা🅺র মতামতের ভিত্তিতে এটা নিষিদ্ধ করতে হবে। এ জন্য প্রশাসনকে পর্যাপ্ত সময় দিতে হবে। শিক্ষার্থীর দাবিগুলো লিখিত আকারে উপস্থাপন করলে সবাইকে নিয়েই আমরা সিদ্ধান্ত পৌঁছাবো।”

Link copied!