• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাবেক শিক্ষার্থী হত্যাকাণ্ডে জাবি প্রশাসনের মামলা, আটক ১


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:৪৯ পিএম
সাবেক শিক্ষার্থী হত্যাকাণ্ডে জাবি প্রশাসনের মামলা, আটক ১

সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগের সাবেক নেতা শামীম মোল্লাকে পিটিয়ে হত্যার ঘটনায় ৮ শিক্ষ💧ার্থীর বিরুদ্ধে মামলা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলায় অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার ডেপুটি রেজ🍎িস্ট্রার সুদীপ্ত শাহীন বাদী হয়ে আশুলিয়া থানায় এ মামলা করেন।

আশুলিয়া থানার ভার𓆉প্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবক্কর সিদ্দিক মামলার তথ্যটি নিশ্চিত করেন। তিনি বলেন, “গতকাল একটি মামলা রজু হয়েছে। এই ঘটনায় হাবিবুল্লাহ নামের একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।” 

তিনি মামলায় এজাহারভুক্ত আ♏সামি নন বলে জানিয়েছেꦇ পুলিশ।

অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী আহসান লাবীব, সরকার ও রাজনীতি বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী রাজু আহাম্মদ, ইংরেজি বিভাগের ৫০ ব্যাচের শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান রায়হান, ইতিহাস বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহমেদ, ইংরেজি বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী হামিদুল্লাহ্ সালমান, ম্যানেজমেন্ট বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মো. আতিকুজ্জামান, সিএসই বিভাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী সোহাগ মিয়া এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ রাজন মিয়া।

এর আগে বৃহস্পতিবার🎶 দিবাগত রাতে অভিযুক্ত এই আট শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্বব🌳িদ্যালয় প্রশাসন।

মামলার এজাহারে বলা হয়, গত ১৮ সেপ্টেম্বর আনুমানিক সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (২০০৯-২০১০) শিক্ষাবর্ষের ৩৯ তম ব্যাচের ইতিহাস বিভাগের প্রাক্তন শিক্ষার্থী শামীম মোল্লা (৩৫), প্রান্তিক গেটে আসলে কতিপয় ব্যক্তি তাঁকে মারধর করতে থাকে। এমন খবর জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ꦕে আহত অবস্থায় তাকে (শামীম) উদ্ধার করে নিরাপত্তার স্বার্থে প্রক্টর অফিসে নিয়ে যায়।  

প্রক্টর অফিসের একটি কক্ষে তাকে রেখে প্রক্টর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আশুলিয়া থানা পুলিশকে এ বিষয়ে অবহিত করেন এবং পুলিশ হেফাজতে নেও𒆙য়ার জন্য দ্রুত পুলিশ টিমকে প্রক্টর অফিস♔ে আসার জন্য অনুরোধ করেন।  

𝓡এতে আরও বলা হয়েছে, এই সময়ে কতিপয় ব্যক্তি প্রক্টরিয়াল টিমকে না জানিয়ে জোরপূর্বক শামীম মোল্লাকে প্রক্টর অফিসের পাশে অবস্থিত নিরাপত্তা অফিসে নিয়ে যায়। তৎক্ষণাৎ প্রক্টর ঘটনাটি জানতে পেরে নিরাপত্তা অফিসে গিয়ে বিক্ষুদ্ধদের সরিয়ে দেন এবং নিরাপত্তা অফিসের কলাপসিবল গেট তালাবদ্ধ করে দেন। এ সময় প্রক্টর পুলিশের টিমকে আসতে অনুরোধের জন্য কলাপসিবল গেটের সামনে দায়িত্বরত নিরাপত্তা কর্মীদের পাহাড়ায় রেখে, নিজ অফিসে ফিরে আসেন এবং পুনরায় পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এবং উপস্থিত সংবাদ প্রতিনিধি ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে থাকে।

এর মধ্যে আবারো কতিপয় ব্যক্তি উত্তেজিত হয়ে নিরাপত্তা অফিসের কলাপসিবল গেট ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। শামীম মোল্লাকে আবারো মারধর করে। এ সময় প্রক্টরের নেতৃত্বাধীন প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তা শাখার কর্মকর্তাগণ ন📖িজেরা ঢালস্বরূপ শামীম মোল্লার♋ সামনে দাড়িয়ে বিক্ষুদ্ধ ব্যক্তিদেরকে নিবৃত্ত করেন।

পরে রাত আনুমানিক ৭টা ৩০ মিনিটে পুলিশের টিম প্রক্টর অফিসে আসেন। দ্বায়িত্বরত পুলিশ অফিসার খোঁজ-খবর নিয়𒀰ে জানান যে, শামীম মোল্লার নামে থানায় পূর্বের একাধিক মামলা (ছিনতাই, অস্ত্র, মাদক) রয়েছে। রাত আনুমানিক ৮টার সময় প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তা শাখা আবারো ঢালস্বরূপ শামীম মোল্লাকে নিরাপত্তা বেষ্টনী দিয়ে পুলিশের গাড়িতে তুলে দেয়।

ভুক্তভোগী শামীম মোল্লাকে আশুলিয়া থানায় নিয়া যাওয়ার 🌸পথে তার শারিরীক অবস্থার অবনতি ঘটলে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৯টায় শামীম মোল্লাকে মৃত ঘোষণা করেন।

Link copied!