• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের পথে লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০৫:০৪ এএম
ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের পথে লিভারপুল
ছবি- সংগ্রহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে জয় পেয়েছে ইংলিশ ক্লা﷽ব লিভারপুল। এর আগে ছয় বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলটি স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালকে মাঠে🔯র পারফর্ম্যান্সে আলাদা করে জানান দিয়ে  দুই গোলের ব্যবধানে হারিয়ে ফাইনাল এক পা দিয়ে রাখল মোহাম্মদ সালাহ-সাদিও মানেরা।

বুধবার (২৭ এপ্রিল) রাতে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে প্রথমার্ধে গোলবারের নিচে ভিয়ারিয়ালের আর্জেন্টাইন 🐭গোলরক্ষক জেরোনিমো রুলিকে চাপে ফেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি অলরেডরা। দুইটি নিশ্চিত সুযোগ সেভ করে ভিয়ারিয়ালকে ম্যাচে ধরে রাখেন রুলি।  

কিন্ত বিরতি🦹র পর মানে, সালাহ, লুইস ডিয়াজ, ডিয়োগো জোটাদের আক্রমণে ৫০ মিনিটে সুযোগ পেয়ে একবার ভিয়ারিয়ালের জালে বল পাঠায় লিভারপুল। তবে অফসাইডের কারণে ফাবিনিওর সেই চেষ্টা বিফলে যায়। 

তবে মিনিট তিনেক পরে ভিয়ারিয়ালের ডি বক্সে💟 ডান প্রান্ত থেকে হেন্ডারসনের ক্রস পা ছুঁইয়ে ঠেকাতে চেয়েছিলেন পারভিস এস্🗹তুপিনিয়ান। তা তো পারেনইনি, উল্টো তার পা ছুঁয়ে বলটা দিক বদলে গোলরক্ষক রুলিকে ধোঁকা দিয়ে জালে জড়ালে প্রথম লিড পায় স্বাগতিকরা।

পরের গোলের জন্য লিভারপুলকে আর বেশি অপেক্ষা করতে হয়নি। প্রথম গোল꧙ের দুই মিনিট পরে সালাহর বাড়ানো দারুণ এক পাসে গোলরক্ষককে একা পেয়ে যান সাদিও মানে। সেটা আলতো টোকায় জালে জড়ান সেনেগালিজ এই ফরো𒉰য়ার্ড। 

পরে আর কোনো গোল ꦡনা করতে পারলে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। আগামী ৪ মে দ্বিতীয় লেগে ভিয়ারিয়ালের মাঠে আতিথিয়তা পাবে লিভারপুল।

Link copied!