• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুপার টাইফুন নোরুর আঘাতে ফিলিপাইনে পাঁচজনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০১:৫৫ পিএম
সুপার টাইফুন নোরুর আঘাতে ফিলিপাইনে পাঁচজনের মৃত্যু

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশে ফিলিপাইনে আঘাত হেনেছে সুপার টাইফুন নোরু। প্রলয়ংকারী এই ঘূর্ণিঝড়ের প্রকোপে এরই মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিবিসি। নিহতদের সবাই উ💙দ্ধারকর্মী বলে জানা গেছে।

টাইফুন নোরুর প্রভাবে ফিলিপাইনের প্রধান 𓃲দ্বীপ লুজনে ঘণ্টায় ২৪০কিলোমিটার বেগ🅘ে ঝড়ো বাতাস প্রবাহিত হচ্ছে। দেশটির অর্ধেক জনসংখ্যার বসবাস এখানেই।

এই বছর আঘাত হানা সবচাইতে শক্তিশালি ঝড় নোরু। এগার কোটির জনসংখ্যার লুজনে দ্বীপটিতে স্থানীয় সময় রোববার রাত💟 ৮টার দিকে ঝড়টি

আঘাত হানে। আবহাও⛎য়াবিদরা বলেন এসময় বিস্ফোরক গতি নিয়𓄧ে প্রকোপ চালায় ঝড়টি।

বুলাকান এলাকার গভর্নর ড্যানিয়েল ফার্নান্দো বলেন, উদ্ধার অভিযান চালানোর সময় ঝড়ের কারণে সৃষ্ট জলোচ্ছ্বাস ওইꩵ পাঁচ উদ্ধারকর্মীকে ভাসᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚিয়ে নিয়ে যায়।

স্থানীয়ভাবে কার্ডিং নামে পরিচিত টাইফুন নোরু ভূমিতে আছড়ে পড়ার পর কিছুটা দুর্বল হয়ে গেছে। সোমবার স্𓂃থানীয় সময় সন্ধ্যা নাগাদ ঝড়টি ফিলিপাইন ছেড়ে যাবে বলে আবহাওয়ার পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

ঝড়ের ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় চুয়াত্তর হাজার মানুষꦛকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। কর্মকর্তারা সবাইকে সতর্ক করে বলেছেন, রাজধানী ম্যানিলাতে ভয়াবহ বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে।

Link copied!