• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্ব দাবা অলিম্পিয়াড

আর্জেন্টিনার খেলোয়াড়কে হারিয়ে চমক ৮২ বছরের রাণী হামিদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৩:২৭ পিএম
আর্জেন্টিনার খেলোয়াড়কে হারিয়ে চমক ৮২ বছরের রাণী হামিদের
রানী হামিদ। ছবি: সংগৃহীত

হাঙ্ಌগেরীর রাজধানী বুদাপেস্টে বিশ্ব দাবা অলিম্পিয়াডে শুক্রবার রাতে নবম রাউন্ডে মহিলা বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আর্জেন্টিনা। বাংলাদেশ ১-৩ ম্যাচে  হেরেছে। বাংলাদেশের চার দাবাড়ুর মধ্যে🐲 শুধুমাত্র আন্তর্জাতিক মহিলা মাস্টার রাণী হামিদই জিতেছেন।

বাংলাদেশের দাবার কিংবদন্তি রাণী হামিদ। ৮২ বছর বয়সে তিনি বিশ্ব দাবার সর্বোচ্চ আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। নয় রাউন্ডের মধ্যে তিনি ছয় রাউন্ড খꦜেলেছেন। ছয়টিতেই তিনি জিতেছেন💜।

শুক্রবার নবম রাউন্ডে চতুর্থ বোর্ডে খেলেছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রাণী হামিদ। তার আর্জেন্টাইন প্রতিপক্ষ ছিলেন আন্তর্জাতিক মহিলা মাস্টার মারিয়া বেলেন। রাণী হামিদের রেটিং ১৯০০𓃲 আর আর্জেন্টাইন দাবাড়ুর ২১৭২। এরপরও দুর্দান্ত খেলে জিতেছেন রাণী হামিদ। তিনি অলিম্পিয়াডে নারী বিভাগে চতুর্থ বোর্ডে সেরা হওয়ার লক্ষ্য নিয়েছেন।

ওপেন বিভাগে বাংলাদেশ ২.৫ - ১.৫ গেম পয়েন্টে লেবাননকে হারিয়েছে। গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীꦛব হেরেছেন ও আন্তর্জাতিক ম𝓰াস্টার ফাহাদ রহমান ড্র করেছেন। ফাহাদ জিতলে আরেকটি জিএম নর্ম পেতেন। ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও মনন রেজা নীড় নিজ নিজ বোর্ডে জিতেছেন।

Link copied!