• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের মাটিতে রেকর্ড গড়লেন জাকির ও সাদমান জুটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৩:১৯ পিএম
ভারতের মাটিতে রেকর্ড গড়লেন জাকির ও সাদমান জুটি
সাদমান ও জাকির। ছবি: সংগৃহীত

সামনে ৫১৫ রানের বিশাল টার্গেট। চেন্ন🐠াইয়ের এম চিদাম্বারামে টেস্টের তৃতীয় দিনেই হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। তবে প্রথম ইনিংসের তুলনায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সূচনা কিছুটা যে ভালো হয়েছে সেটা বলতেই হয়। শুধু প্রথম ইনিংস না, ভারতের মাটিতেই টেস্টে বাংলাদেশের সেরা ওপেনিং জুটি করেছেন জাকির হোসেন ও সাদমান ইসলাম। ৬২ রান করেছেন তারা জুটিতে।

এর আগে ভারতের মাটিতে তিনবার টেস্ট খেলেছে বাংলাদেশ। ছয় ইনিংসে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান ছিল ৩৮। সেই জুটি গড়েছিলেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে এসেছিল 🍃সেই রেকর্ড। তাদেরকে শনিবার ছাড়িয়ে গেলেন জাকির ও সাদমান। ৫১৫ রানের বিপরীতে খেলতে নেমে কিছুটা ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়েছেন দুজনে।

ভারতের বিপক্ষে টেস্টে এবার নিয়ে মাত্র তৃতীয়বার ওপেনিং জুটিতে পঞ্চাশ পেরিয়েছে বাংলাদেশ। প্রথমবার ২০১০ সালে চট্টগ্রাম টেস্টে ৫৩ রানের জুটি করেছিলেন তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। আর সর্বোচ্চ জুটিটা এসেছিল ২০২২ সালে। সেই টেস্টও হয়েছিল চট্টগ্রামে। তবে এবারে নাজমুল হোসেন শান্ত এবং জাকির হোসেন মিলে করেছি🦩লেন ১২৪ রান।

ভারত দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ৪ উইকে🌞টে ২৮৭ রান তোলার পর। এরআগে ভারত প্রথম ইনিংসে ৩৭৬ এবং বাংলাদেশ প্রথম ইনিংসে ১৪৯ রান করে। তাতে বাংলাদেশের সামনে টার্গেট হয় ৫১৫ রান। 

Link copied!