• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভিসি নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:৪১ পিএম
ভিসি নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

দ্রুততম সময়ের মধ🍌্যে দুর্নীতিমুক্ত ভিসি নিয়োগের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নেন। প্রায় ২ ঘণ্টা সড়কটি অবরোধ রাখেন তারা। এসময় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে💮 দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা- ‘রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে যায়’, ‘সবাই যখন স্বর্গ🍨ে, ইবি কেনো মর্গে’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘সংস্কারমনা ভিসি চাই, দুর্নীতিমুক্ত ভিসি চাই’, ‘সৎ ও সাহসী ভিসি চাই’, ‘সেশনজটর কবর চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, “ঢাবি, জ🥂াবি, চবি, বেরোবিসহ অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। আমরা উপাচার্য নিয়ে আর কোনো নয় ছয় চাই না। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ, শিক্ষার্থীবান্ধব ও একাডেমিশিয়ান উপাচার্য চাই। কোনো দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়।”

শিক্ষার্থীরা আরও বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয় তার প্রতিষ্ঠাকালীন লক্ষ্য ও উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। সেই উদ্দেশ্য বাস্তবায়ন ক𝓀রবে এমন উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন উপাচার্য চ🅘াই না যিনি পূর্বে দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন। অতীতের সকল কর্মকাণ্ড দেখে যোগ্য ব্যক্তিকে উপাচার্য হিসেবে নিয়োগ দিতে হবে। যে সবসময় শিক্ষার্থীদের পাশে থেকে বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে কাজ করবেন।”

Link copied!