• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আবহাওয়া নিয়ে দুঃসংবাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০১:১৫ পিএম
আবহাওয়া নিয়ে দুঃসংবাদ
ছবি : সংগৃহীত

আগামী দুই দিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রꦺয়েছে বলে জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের আলিপুর আবহাওয়া দপ্তর। 

তারা বলছে, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ রয়েছে। আগামী কয়েক ঘণ্টায় তা উত্তর-পশ্চিম দিকে সরবে। উত্তর-পশ্চিম এবং সংলগ্ন মধ্য-পশ্চিম বঙ্গোপসাগরে🐼র ওপ♑র ওই লঘুচাপ থেকে নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে ২৩ সেপ্টেম্বরের মধ্যে। তবে নিম্নচাপ অঞ্চলের প্রভাব কোথায় পড়বে, তা এখনো স্পষ্ট নয়। 

এদিকে টানা কয়েক দিনের ভ্꧋যাপসা গরমের পর শরতের আকাশ শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টার পরে হঠাৎ মেঘাচ্ছন্ন হয়ে আসে, হয়ে যায় একপশলা বৃষ্টিও। তবে তাতে খুব বেশি স্বস্তির খবর দেয়নি আবহাওয়া অধিদপ্ত😼র।

আজ সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা ও আশপাশের এলাকার আকাশ অস্থায়ীভা🐼বে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে বলছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকাসহ সারা দেশের কোথাও কোথাও এমন বৃষ্টি হতে পারে। তবে এই বৃষ্টিতে গরম খুব বেশি কমবে না, বলছে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস।

আজ দিনের জন্য আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে 🍎পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

দেশের ৫১টি স্টেশনের আবহাওয়া🔯 পরিস্থিতি তুলে ধরে বিজ্ঞপ্তি প্রকাশ করে আবহাওয়া অধিদ🍌প্তর। আজ তাদের বিজ্ঞপ্তি বলছে, আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৩টি স্টেশনে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি হয়েছে চট্টগ্রামে, ৯২ মিলিমিটার। ঢাকার শুধু মাদারীপুরে ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে কোনো বৃষ্টি হয়নি।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, বৃষ্টি হতে পারে সাময়িক। বৃষ্টি থামলেই ভ্যাপসা গরম অনুভূত হবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় গরমের অন🍎ুভূতিটা গত কয়েক দিন বেশি হচ্ছে। তবে আজ গরমের তীব্রতা একটু কমতে পারে। ঢাকা ও আশপাশের এলাকায় তাপমাত্রা কিছুটা কমতে পারে।

Link copied!