• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য কুবির চার রোভার মনোনীত


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৪, ০৫:৫৬ পিএম
ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য কুবির চার রোভার মনোনীত
কুবির চার রোভার। ছবি : প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের চারজন রোভার প্রথমবারের মতো ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ এবং দুইজন ইউনিট লিডার ‘ন্যাশনಌাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছেন।

সোমবার ( ৩ জুন) কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেছ𝄹েন।

জানা যায়, রোভার স্কাউটিং কার্যক্রমে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটসের ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ এ মনোনীত হয়েছেন তারা। অ্যাওয়ার্ড অর্জনকারীরা হলেন, সাবেক সিনিয়র রোভারমেট মাহমুদুল ইসলাম, গার্ল-ইন সিনিয়র রোভারমেট স✨ুবাহ্ ইয়াসমিন বন্যা, রোভারমেট সাইদুল হাসান সিফাত ও সহকারী রোভারমেট সাইদুল আলম।

এছাড়াও ‘ন্যাশনাল ไসার্টিফিকেট অ্যাওয়ার্ড’ এ মনোনীতরা হলেয়েছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও কুবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক মো. জিয়া উদ্দিন এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন ইউনিট লিডার ড. জান🥀্নাতুল ফেরদৌস।

গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন বলেন, “রোভাররা যেকোনো পরিস্থিতিতে দেশ ও মানুষের কল্যাণে সেবা দিতে প্রস্তুত থাকে। তারা প্রতিনিয়ত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। তাদের এই কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতি বছরের ন্যায়ꦫ এবারও ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করেছে। আমাদের কাছে অত্যন্ত আনন্দের ও গৌরবের ব্যাপার হলো, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো চারজন রোভার এই অ্যাওয়ার্ড অর্জন করেছেন। আশা করি, আমাদের অর্জনের𒐪 ধারা অব্যাহত থাকবে। পাশাপাশি অন্য রোভাররাও অনুপ্রাণিত হবে।”

স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়-বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ, ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেꦆবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছর ন্যাশনাল সার্ভিস অ্যাওয🐻়ার্ড প্রদান করে থাকে।

Link copied!