• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেরোবিতে আবু সাঈদের অপ্রকাশিত দুর্লভ চিত্রের প্রদর্শনী


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৭:০৮ পিএম
বেরোবিতে আবু সাঈদের অপ্রকাশিত দুর্লভ চিত্রের প্রদর্শনী

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়🔯ে (বেরোবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবু সাঈদ♍ের খুনের দিনের অপ্রকাশিত দুর্লভ চিত্রের আলোক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৩টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শহীদ আবু সাইদ চত্বর সংলগ্ন প্রধান ফটকের সামনে এই প্রদর্শনী অনু🌄ষ্ঠিত হয়। এসময় 💧বেরোবি সাংবাদিক সমিতির তত্ত্বাবধানে কালের কণ্ঠের ফটো সাংবাদিক আদর রহমানের তোলা ছবি প্রদর্শনীতে উপস্থাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শহীদ আবু সাইদের ভাই রমজান আলী,ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ জেলা জর্জ কোর্টের আইনজীবী ও সাংবাদিক সমিতির অন্যন্য সদস্যরা।

আলোকচিত্রে গত ১৬ জুলাইয়ের আন্দোলনের ঘটনা সমূহ দেখানো হয়েছে৷ আলোকচিত্রে ফুটে উঠেছে আন্দোলনের দিন পুলিশ ও ছাত্রলীগ 💮দ্বারা সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্মম হামলার চিত্র। আগা🥂মী দুই দিন এই পদর্শনী চলবে।

ফটো সাংবাদিক আদর রহমান বলেন, “আমি ১৬ জুলাই সাড়ে ৩শ ছবি তুলেছি। এর মধ্যে ৫০টি ছবি এখানে প্রদর্শন করা হয়েছে। আমি এই প্রদর্শনীর মাধ্যমে ১৬ জুলাইয়ের অপ্রকাশিত ছবিগুলো তুলে ধরার চেষ্টা করেছি। কখনো যদি আবু সাইদকে নিয়ে গবেষণা করা হয় তাহলে হয়তো এই ছবিগুলো অনেক কার্যকর ভূমিকﷺা পালন করবে বলে আমি আশা করি।”

শহীদ আবু সাইদের ভাই 𝓡রমজান আলী বলেন, “আমরা ৬ ভাইয়ের মধ্যে আবু সাইদ সব থেকে ছোট এবং সবার আদরের। সে ছিল অনেক মেধাবী। তার চলে যাওয়া আমাদের জন্য অনেক কষ্টের, সেটা আমাদের মেনে নিতে কষ্ট হয়। সকলে দোয়া⭕ করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে।“

দর্শনার্থী মোজাম্মেল বলেন, “আমরা শুধু আবু সাইদের মারা যাওয়ার ভিডিওটা দেখেছি। আমরা কিন্তু এই দুর্লভ ছবিগুলো দেখিনি। এই ছবিগুলো দেখে আমরা অ✃নেক কিছু জানতে পারছি। এই প্রদর্শনী অপরাধীদের শনাক্ত করতে সহায়তা কর♊বে।”

Link copied!