• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জবিতে নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৭:২৭ পিএম
জবিতে নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সংগীত বিভাগের এক নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানির ꦦঅভিযোগ উঠেছে জাহিদ হাসান জনি নামের এক শিক্ষার্থীর বিরুদ্ধে। অভিযুক্ত জাহিদ হাসান জনি একই বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ আগস্ট ভুক্তভোগী শিক্ষার্থীকে ছবি তুলে দেওয়ার কথা বলে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে নিয়ে যান জাহিদ। সেখানে নিয়ে ক♋ুরুচিপূর্ণ কথা বলেন এবং শারীরিক সম্পর্ক করার প্রস্তাব দেন। এসময় জাহিদ ওই শিক্ষার্থীকে যৌন হয়রানী করেন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন𝓰, “জাহিদ আমার ছবি তুলে দিতে চায়। সে আমার জুনিয়র হওয়ায় আমি রাজি হই। ‘অবকাশ ভবনে ছবি ভালো আসে‘ এই কথা বলে সে আমাকে সেখ⛦ানে নিয়ে কয়েকটি ছবি তুলে দেয়। এক পর্যায়ে সে অশালীন কথা বলা শুরু করে এবং বারবার আমার গায়ে হাত দেয়। আমি বারবার তার হাত সরিয়ে দেওয়ার পর আমার স্পর্শকাতর স্থানে হাত দেয়। আমি এমন অবস্থা দেখে সেখান থেকে বের হয়ে শহীদ সাজিদ একাডেমিক বিল্ডিংয়ের নিচতলায় যাই। জাহিদও সেখানে গিয়ে শারীরিক সম্পর্ক করার প্রস্তাব দেয়।”

ওই শিক্ষার্থী আরও বলেন, “এ ঘটনায় আমি প্রক্টর বরাবর একটি অভিযোগ দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের কো𒀰ষাধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন কবির❀ স্যার আমাকে ডেকেছেন। আমি এর সঠিক বিচারের আশা করছি।“

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত জাহিদ হাসান জনিকে বারবার তার মোবাইলে কল 🏅করা💎 হলে সেটি বন্ধ পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন 🐬কবির বলেন, “প্রক্টর না থাকায় বিষয়টি আমার কাছে এসেছে। শুক্র ও শনিবার (৩০ ও ৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয় বন্ধ𝕴 থাকায় অভিযোগকারী যে অভিযোগটি দিয়েছেন তার বিচার আগামী রোববার (১ সেপ্টেম্বর) হবে। আইন অনুযায়ী যে শাস্তি পাওয়ার কথা সে সেই শাস্তিই পাবে। অভিযুক্ত শিক্ষার্থীর বাবা অসুস্থ থাকায় আগামী রোববার তার মা আসবে এবং অভিযোগকারী আসবে। সেদিন আইন অনুযায়ী বিচার হবে।”

Link copied!