• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ওরা চাচ্ছে আমরা আবার বন্দুক কাঁধে নিই’


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৩:১৩ পিএম
‘ওরা চাচ্ছে আমরা আবার বন্দুক কাঁধে নিই’

“দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরেও আমাদের শান্তি নেই। জনপ্রতিনিধি ও প্রভাবশালীরা আমাদেরকে ꧃ভালো থাকতে দিচ্ছে না। মিথ্যা ꩲঅভিযোগ দিয়ে আমাদেরকে প্রতিনিয়ত হয়রানি ও নির্যাতন করছেন। আমরা কোণঠাসা হয়ে পড়েছি। ওরা চাচ্ছে আমরা আবার বন্দুক কাঁধে নিই।”

বৃহস্পতিবার (৪ এ✨প্রিল) সকালে র‌🌟্যাব-৮-এর পক্ষ থেকে ঈদ উপহার নেওয়ার সময় কথাগুলো বলছিলেন সুন্দরবনে দস্যু জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ব্যক্তিরা।

র‌্যাব-৮-এর অধিনায়ﷺক লে. কর্ণেল কাজী যুবায়ের আলম শোভন এ সময়🦹 উপস্থিত ছিলেন।

একসময় সুন্দরবন কাঁপানো দুর্ধর্ষ দস্যু শান্ত বাহিনী সদস্য বশির আহম্মেদ শেখ (৬০) ꦰওই র্যাব কর্মকর্তাকে বলেন, “আপনি একটু𒈔 টিএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা) ও চেয়ারম্যানের কাছে আমাদেরকে নিয়ে যান। আমরা শেষ হয়ে যাচ্ছি স্যার।”

বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন র‌্যাবের 🥂 এই কর্মকর্তা।

পরে মোংলা বন্দর শিল্প এলাকায় বন বিভাগের ফুয়েল জেটি সংলগ্ন এলাকায় আত্মসমর্পণ করা এসব বনদস্যুদের🍃 হাতে ঈদ উপহার ও নগদ অর্থ তুলে দেন লে. কর্ণেল কাজী যুবায়ের আলম শোভন।

এদিন ২৭টি বাহিনীর ২৮৪ বনদস্যুদের হাতে ঈদ উপহার সামগ্রী ও নগদ অরཧ্থ বিতরণ করা হয়। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিসমিস, জিরা, মসলা ও পেঁয়াজসহ অন্যান্য সামগ্রী। ঈদের আগ মুহূর্তে র‌্যাবের পক্ষ থেকে উপহারসামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেন আত্মসমর্প♏ণকৃত দস্যুরা।

এ সময় লে. কর্নেল💞 কাজী যুবায়ের আলম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। সেই শান্তির সুবাতাস বইছে সুন্দরবনে। অপহরণ করে মুক্তিপণ দাবি ও হত্যার ঘটনা এখন আর নেই। অপরদিকে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবনযাপন করছেন। আমরা প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ রাখছি এবং তাদের সমস্যার সমাধান করছি।”

Link copied!